মঙ্গলবার, ২৫ জুন ২০১৯
Friday, 11 Jan, 2019 12:08:22 am
No icon No icon No icon

বিধ্বস্ত এখন গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ

//

বিধ্বস্ত এখন গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ


আহমেদ সাব্বির রোমিও, বিশেষ প্রতিনিধি, টাইমস ২৪ ডটনেট, ঢাকা: দেশীয় গার্মেন্টস শিল্প নিয়ে নির্মিত একমাত্র পূর্ণাঙ্গ চলচ্চিত্র “বিধ্বস্ত” চলতি মাসে সেন্সরের জন্যে জমা দেওয়া হচ্ছে। এর আগেই ছবিটির নাম পরিবর্তন করা হচ্ছে বলে জানান এই ছবির পরিচালক মোস্তাফিজুর রহমান বাবু। ছবির প্রযোজক আমিরুল ইসলাম সরকার এবং তিনি মিলে বিধ্বস্ত ছবির নাম পরিবর্তন করে রাখা হচ্ছে গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ। বাবু জানান,সেন্সরের পর খুব দ্রুতই ছবিটি মুক্তি দেওয়ার প্রস্তুতি নেওয়া হচ্ছে। মোস্তাফিজুর রহমান বাবু পরিচালিত এই ছবিটি ঝিলিক কথাচিত্রের ব্যানারে প্রযোজনা করেছেন আমিরুল ইসলাম সরকার। ছবির প্রধান দুটি চরিত্রে জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছেন কাজী মারুফ ও লাক্স তারকা অরিন। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন রুবেল, অমিত হাসান, পুষ্পিতা পপি, কাজী হায়াৎ, রেবেকা, ইলিয়াস কোবরা, সাঙ্কো পাঞ্জা প্রমুখ। একটি চমৎকার আইটেম গানে দেখা যাবে সুপার স্টার আইটেম গার্ল বিপাশা কবিরকে।
গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ ছবিটি প্রসঙ্গে প্রযোজক আমিরুল ইসলাম সরকার বলেন, আমাদের দেশের গার্মেন্টস সেক্টরে বিভিন্ন সময়ে ঘটে যাওয়া শ্রমিক অসন্তোষের নেপথ্য ঘটনা নিয়ে এটি একটি পূর্ণাঙ্গ চলচ্চিত্র। ইতিপূর্বে এমন ছবি আর নির্মিত হয়নি। এই ছবিতে দেখানো হয়েছে কীভাবে একটি স্বার্থান্বেষী চক্র আমাদের গার্মেন্টস শিল্পকে ধ্বংস করতে চায়। শ্রমিকরা সেই ধ্বংসের হাত থেকে এই শিল্পকে বাঁচায়।
কাজী মারুফ - অরিন জুটির এই ছবির নায়ক কাজী মারুফ বলেন, চমৎকার গল্পের অসাধারণ একটি চিত্রনাট্য নির্ভর ছবি এটি। অনেকদিন পর এই ছবি দিয়ে আমি পর্দায় ফিরবো গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ ছবির প্রধান নায়িকা অরিন বলেন, আমার ফিল্ম ক্যারিয়ারের প্রথম ছবি ছিন্নমূল এ নায়ক ছিলেন কাজী মারুফ। এটি আমাদের জুটির দ্বিতীয় ছবি। এটি দারুন গল্পের একটি জমজমাট ছবি।
ছবির পরিচালক মোস্তাফিজুর রহমান বাবু বলেন, এই ছবিটির  আগে গার্মেন্টস শিল্প নিয়ে এমন পরিপূর্ণ চলচ্চিত্র কেউ বানাননি। কাজী হায়াৎ ভাই দারুন স্ক্রিপ্ট লিখেছেন। ছবিটি সব শ্রেণীর দর্শকদের ভালো লাগবে বলে আমার বিশ্বাস।
গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ ছবির গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের মার্শাল আর্ট এক্সপার্ট নায়ক রুবেল। প্রযোজক আমিরুল ইসলাম সরকার জানান, এই ছবির গল্প শোনার পর রুবেল একজন শিল্পী হিসেবে দেশের প্রতি কমিটমেন্টের কারণে বিনা পারিশ্রমিকে অভিনয় করেছেন। এই প্রসঙ্গে রুবেল বলেন,অসম্ভব সুন্দর ও সময়োপযোগী গল্প নিয়ে গার্মেন্টস শ্রমিক ছবিটি নির্মিত হয়েছে। শিল্পের প্রতি দেশের প্রতি আমার সামাজিক দায়বদ্ধতা আর দেশ প্রেমের কারণে এই ছবিতে আমি কোন ধরনের পারিশ্রমিক গ্রহণ করিনি। আশা করছি ছবিটি সবার ভালো লাগবে।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK