বৃহস্পতিবার, ২৪ জানুয়ারী ২০১৯
Sunday, 23 Dec, 2018 01:32:19 pm
No icon No icon No icon
ঢেঁকী স্বর্গে গেলেও ধান ভাঙ্গে !

আবার অভিনয়ে ফিরলেন আকাশ রঞ্জন


আবার অভিনয়ে ফিরলেন আকাশ রঞ্জন


আহমেদ সাব্বির রোমিও, টাইমস ২৪ ডটনেট, ঢাকা: ক্যারিয়ারের শুরু টা ছিল অভিনয় দিয়েই । বাংলা কলেজের থিয়েটারের প্রতিষ্ঠাতা ছিলেন তিনি। অনেক আগে থেকে তিনি অভিনয় করতেন। নাটক রচনা করলেও এই কর্মকে দ্বিতীয় ধাপে রেখেছিলেন। লিখেছেন একশো’র বেশী জনপ্রিয় নাটক। পরিচালনা করেছেন প্রায় ২০টি নাটক। তবে অভিনয়ই তার প্রথম পছন্দের জায়গা। আকাশ রঞ্জন বলেন ," কথায় বলে ঢেঁকী , স্বর্গে গেলেও ধান ভাঙ্গে ! আমার অবস্থা অনেকটা সেটাই , আমি যা কিছুই করিনা কেন অভিনয়টাকে কক্ষনোই মন থেকে সরাতে পারি নাই।সুযোগ পেলেই অভিনয় করতাম। এবার একটা ভালো সুযোগ এলো হাতছাড়া করলাম না ।"সম্প্রতি নতুন একটি নাটকে মূখ্য চরিত্রে অভিনয় করলেনআকাশ রঞ্জন। নাটকের নাম হাবলু ডাবলু। কমেডি ধরনের এই নাটকে ডাবলু চরিত্রে অভিনয় করেছেন আকাশ রঞ্জন। যেখানে তাকে খুবই চতুর ব্যক্তি হিসেবে দেখা যায়-যিনি কাঙ্ক্ষিত স্থানে পৌঁছার জন্য সংক্ষিপ্ত রাস্তা ব্যবহার করতে চান। আর হাবলু চরিত্রে অভিনয় করেছেন তানভীর- যে কি না ডাবলুর ঠিক বিপরীত চরিত্র।

আকাশ রঞ্জন বলেন, আসলে অভিনয়টা ভেতোর থেকে আসা একটি বিষয়। থিয়েটার করতাম, আগ্রহও ছিল। কিন্তু এতোদিনে নানা ব্যস্ততায় পর্দার সামনে আসা হয়নি। দর্শকেরা যদি আমাকে ইতিবাচকভাবে নেয় তাহলে অভিনয়ে নিয়মিত হবো।

হাবলু-ডাবলু নাটকটি রচনা করেছেন মৃত্যুঞ্জয় সরদার উচ্ছ্বাস, পরিচালনা করেছেন কামরুল ইসলাম খান এছাড়াও এই নাটকে অভিনয়ে করেছেন কচি খন্দকার,অলিউল হক রুমি,হায়দার আলি,সানজিদা তন্বী।
যদিও নাট্যকার হিসাবে দর্শকদের মাঝে ইতি মধ্যেই তার জনপ্রিয়তা ব্যাপক । 
তার প্রথম লেখা নাটক ছিল ‘ভালোবাসার কদমফুল’। ‘রঙের মেলা’, 'সব জান্তা শমসের’, ‘প্রেম এসেছিল নীরবে’, ‘মীর জাফর মীর’, ‘সেয়ানা জামাই’, ‘গৃহশিক্ষক’, ‘ভালোবাসার অনুভূতি’, ‘বরিশালের মাস্টার নোয়াখালীর ছাত্রী’, ‘একটি দুঃস্বপ্নের রাত' ‘লজিক, কুক’, ‘অনাকাঙ্ক্ষিত স্বপ্ন’, ‘ভালোবাসার অদল বদল’, ইমরান হোসেন ইমুর পরিচালনায় একক নাটক ‘ম্যারেজ মার্কেটিং’ নাটকগুলোর মতো পরিচিত একক ও ধারবাহিক নাটকগুলোর রচয়িতা আকাশ রঞ্জন।

সাম্প্রতিক সময়ে ‘নোয়াশাল’ নাটকের নাট্যকার হিসেবে আকাশ রঞ্জন বেশ পরিচিত পান। তার রচনায় মোশাররফ করিমের ঘাউড়া মজিদ ব্যাপক জনপ্রিয়তা পায়। তবে সবচাইতে বেশী আলোচনায় আছেন ,ফরিদুল হাসান পরিচালিত বৈশাখী টেলিভিশনের সব চাইতে জনপ্রিয় ধারাবাহিক নাটক
" কমেডি ৪২০ " নাটক লিখে। বলা যায় নাট্যকার হিসাবে " কমেডি ৪২০ " ছিল তার নাট্যকার হিসাবে জনপ্রিয়তার সাফল্যের একটি প্রধান ধাপ।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK