সোমবার, ২৫ জুন ২০১৮
Saturday, 09 Jun, 2018 11:32:24 am
No icon No icon No icon

কোহলির কানে কামড় দিল কে?


কোহলির কানে কামড় দিল কে?


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: দেখতে যেন ঠিক বিরাট কোহলি। তার মতো করেই ব্যাট হাতে দাঁড়িয়ে রয়েছেন। পরনে ভারতীয় ক্রিকেট দলের জার্সি। এই বুঝি সপাটে ব্যাট চালাবেন। তবে তিনি আসল কোহলি নন, এটা মূলত ভারতীয় অধিনায়কের মূর্তি। ৫ জুন, বুধবার অনেক ঘটা করে দিল্লির মাদাম তুসোর মোমের জাদুঘরে বসানো হয়েছিল কোহলির মূর্তি। তবে দিন গড়াতে না গড়াতেই সমস্যা। কোহলির মূর্তিটি ক্ষতিগ্রস্ত হয়েছে।ভেঙে গেছে ভারতীয় অধিনায়কের একটি কান। দেখলে মনে হবে, কেউ যেন খুব আক্রোশে তার ডান কানটি ছিঁড়ে ফেলেছে! এমনভাবে কোহলির কান ভাঙার কারণ হিসেবে অবশ্য ভারতীয় অধিনায়কের আকাশচুম্বী জনপ্রিয়তাকেই দায়ী করা হচ্ছে।মূর্তি উন্মোচনের পরে মাদাম তুসোর জাদুঘরে ঘুরতে আসা দর্শকের কাছে প্রধান আকর্ষণই ছিল বিরাট কোহলির মোমের মূর্তি। ভক্তদের সেলফি তোলা চলছিল অবিরাম। শত শত দর্শকের সেলফি তোলার সেই চাহিদার মাঝেই কোহলির মূর্তির কানের একটি অংশ ভেঙে যায়।
কোহলির মুখের ভাঙা অংশ নজরে আসার পরেই তৎপরতা শুরু হয় জাদুঘরের কর্মকর্তাদের মধ্যে। একদিনের মধ্যেই  সারানো হয় মূর্তিটি। পরবর্তী সময় আবারও মূর্তিটি বসানো হয়েছে জাদুঘরে। এ নিয়ে মাদাম তুসো জাদুঘরের এক কর্মকর্তা বলেন, ‘কোহলির মূর্তিটির কান ভেঙে গিয়েছিল। তবে এখন সারিয়ে তোলা হয়েছে। দর্শকদের আবেদন করা হচ্ছে, তারা যেন পুনরায় সেলফি তোলেন জাতীয় দলের অধিনায়কের মূর্তির সঙ্গে।’
শচিন টেন্ডুলকার, কপিল দেবের পর তৃতীয় ক্রিকেটার হিসেবে দিল্লির মাদাম তুসো জাদুঘরে গত বুধবার উন্মোচন করা হয় কোহলির মূর্তি। নিখুঁতভাবে মূর্তি তৈরি করার জন্য গত মার্চেই লন্ডন থেকে মাদাম তুসোর কারিগররা ভারতে আসেন কোহলির সঙ্গে দেখা এবং আলোচনা করার জন্য। কোহলির শরীরের সঠিক মাপজোক নেওয়া ছাড়াও তারা প্রায় ২০০টি ছবিও তোলেন। শেষ পর্যন্ত নির্মিত হয় কোহলির নিখুঁত মূর্তিটি।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK