মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯
Thursday, 24 Oct, 2019 08:50:15 am
No icon No icon No icon

ফুলবাড়ীয়ায় এমপিওভূক্তি হলো যেসব শিক্ষা প্রতিষ্ঠান

//

ফুলবাড়ীয়ায় এমপিওভূক্তি হলো যেসব শিক্ষা প্রতিষ্ঠান


মো. আ. জব্বার, টাইমস ২৪ ডটনেট, ফুলবাড়ীয়া (ময়মনসিংহ) প্রতিনিধি : মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে ২ হাজার ৭শ’ ৩০টি শিক্ষা প্রতিষ্ঠান এমপিও ভুক্তির ঘোষণা দিয়ে এর নীতিমালা যথাযথভাবে মেনে চলার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি নির্দেশ দিয়েছেন। বুধবার অপরাহ্নে তাঁর সরকারী বাসভবন গণভবনে নতুন করে এমপিও’র তালিকা ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোর নাম ঘোষণা উপলক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে বলেন, ‘আমি আজকে নতুন করে ২ হাজার ৭শ ৩০টি শিক্ষা প্রতিষ্ঠানকে এপিও ভুক্ত করলাম। এ ঘোষণায় ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় এমপিওভূক্তির তালিকায় রয়েছে  কেশরগঞ্জস্থ প্রিন্সিপাল পারভিন জাকির কারিগরি বালিকা স্কুল এন্ড কলেজ, ত্রিশাল ফুলবাড়ীয়া মৈত্রী কলেজ, আন্ধারিয়াপাড়া উচ্চ বিদ্যালয় (নিম্ন মাধ্যমিক স্তর) এবং ইচাইল আদর্শ দাখিল মাদ্রাসা। 
এ ছাড়াও আছিমের শাহাবুদ্দীন কলেজকে স্নাতক (পাস) স্তরে এমপিওভূক্তি করা হয়েছ। 
অপরদিকে নিম্ন মাধ্যমিক স্তর থেকে মাধ্যমিক স্তরে এমপিওভূক্তি করা হয়েছে ১০টি শিক্ষা প্রতিষ্ঠানকে। স্তর পরিবর্তিত প্রতিষ্ঠানগুলি হলো : সন্তোষপুর উচ্চ বিদ্যালয়, আদর্শ উচ্চ বিদ্যানিকেতন, হাতিলেইট উচ্চ বিদ্যালয়, লোহাশহর বাজার উচ্চ বিদ্যালয়, আকতা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়, ইঞ্জিনিয়ার শামছ উদ্দিন আহমদ উচ্চ বিদ্যালয়, পাটুলী  উচ্চ বিদ্যালয়, ইচাইল উচ্চ বিদ্যালয়, কাহালগাঁও দোলমা উচ্চ বিদ্যালয় এবং পলাশ বালিকা উচ্চ বিদ্যালয়। 
এ সব শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভূক্তির আদেশ ০১ জুলাই, ২০১৯ থেকে কার্যকর হবে।
নতুন শিক্ষা প্রতিষ্ঠান ঘোষণায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা ও অভিনন্দন জানিয়ে মিষ্টি বিরতণ করেছেন নতুন এমপিওভূক্ত শিক্ষা প্রতিষ্ঠান প্রধান সহ সংশ্লিষ্টরা।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK