মঙ্গলবার, ০৯ জুলাই ২০১৯
Sunday, 23 Jun, 2019 05:43:17 pm
No icon No icon No icon
আ.লীগের নেতৃত্বেই ক্ষুধা-দারিদ্র্যমুক্ত-সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে: প্রধানমন্ত্রী

বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রায় আ'লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

//

বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রায় আ'লীগের  ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

টাইমস ২৪ ডটনেট, ঢাকা : ‘সমৃদ্ধ বাংলাদেশ গড়বো’ এই প্রত্যয়ে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রার মধ্যদিয়ে দেশব্যাপী পালিত হলো বাংলাদেশ আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী। রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু জাদুঘর ভবন প্রাঙ্গণে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে প্রধানমন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলাই আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর প্রতিজ্ঞা।  গতকাল রোববার সকালে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ দেশকে দেয়, মানুষকে দেয়। মানুষকে আমরা সম্মান ফিরিয়ে দিয়েছি। জাতির পিতা যে ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত সোনার বাংলাদেশের স্বপ্নের স্বপ্ন দেখতেন, সেই উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করব প্রতিষ্ঠাবার্ষিকীতে এটাই আমাদের প্রতিজ্ঞা। তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের মুজিব আদর্শের প্রতিটি কর্মীর এটাই প্রতিজ্ঞা। এই বাংলাদেশ হবে জাতির পিতার ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ।
দলের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকীর শুরুতেই জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী। এরপর আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের সিনিয়র নেতাদের সাথে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। এরপর জাতীয় সংগীতের সুরে সুরে জাতীয় ও দলীয় পতকা উত্তোলনের মধ্যে দিনে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনের কর্মসূচির উদ্বোধন করেন। প্রধানমন্ত্রী ধানমন্ডি-৩২ নম্বর ভবন চত্বর ত্যাগ করলে ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ, সহযোগী সংগঠন ও অঙ্গসংগঠনের নেতাককর্মীরা জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু জাদুঘর ভবন চত্বর হাজারো নেতাকর্মীর স্লোগানে স্লোগানে মুখরিত হয়।
এদিকে রাজধানীর প্রতিটি থানা-ওয়ার্ড ও ইউনিয়নে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রার মধ্যদিয়ে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে দলীয় নেতাকর্মীরা। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কদমতলী থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ৫৯ নং ওয়ার্ড কাউন্সিলর আকাশ কুমার ভোমিক নিজ কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত ও দলীয় প্রধান শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করেন। বঙ্গবন্ধু জয়বাংলা লীগের সভাপতি আহসান উল¬াহ মনি ও সাধারণ সম্পাদক অধ্যক্ষ সুজাউল করীম চৌধুরী বাবুলের নেতৃত্বে সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন রেদওয়ান খান বোরহান ও বীরমুক্তিযোদ্ধা ইউনুস আকবরসহ আরো অনেকে। দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘আওয়ামী লীগের নেতৃত্বে উন্নয়ন অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করে ডেমরা থানা ৬৬ নং ওয়ার্ড আওয়ামী লীগ ও যুবলীগ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেমরা থানা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মশিউর রহমান মোল্লা সজল। এছাড়াও উপস্থিত ছিলেন সারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোহাম্মদ আলী, ৬৬ নং ওয়ার্ড যুবলীগ নেতা রাসেল ভূইয়া ও মো. বাকী বিল্লাহ, ডেমরা ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক রমজান আলী খান প্রমুখ। পরে ডেমরার স্টাফ কোয়াটারের সামনে থেকে মশিউর রহমান মোল্লা সজলের নেতৃত্বে একটি আনন্দ শোভাযাত্রা বের হয়। র‌্যালিটি ডেমরার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবারো স্টাফ কোয়াটারে গিয়ে শেষ হয়। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে নিজ এলাকা যাত্রাবাড়িতে পথশিশু ও ছিন্নমূল মানুষের মাঝে দুপুরে খাবার বিতরণ করেন ৫০ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি সায়েম খন্দকার। বর্তমান সরকারের উন্নয়নচিত্র তুলে ধরে ৯১ আওয়ামী লীগের পুরাতন কার্যালয় থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করে ওয়ারী থানা আওয়ামী লীগ। এতে নেতৃত্ব দেয় ওয়ারী থানা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী আশিকুর রহমান লাভলু। এছাড়াও সাধারন সম্পাদক আবুল হোসেন, সাংগঠনিক সম্পাদক শরিফুল ইসলাম,৩৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন, ৩৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাকসুদ আহমেদসহ স্থানীয় আওয়ামী লীগ-যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ র‌্যালীতে অংশ নেয়।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK