বুধবার, ১০ জুলাই ২০১৯
Friday, 14 Jun, 2019 12:07:25 am
No icon No icon No icon

বিশ্ব মানের চিকিৎসা সেবা দিচ্ছে মাগুরার জাহান প্রাইভেট হাসপাতাল!

//

বিশ্ব মানের চিকিৎসা  সেবা দিচ্ছে  মাগুরার জাহান প্রাইভেট হাসপাতাল!

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বিশ্ব মানের চিকিৎসা  সেবা দিতে মাগুরা শহরের প্রানকেন্দ্রে হাসপাতাল পাড়ায়  একটি আধুনিক হাসপাতাল গড়ে তুলেছেন  ডাক্তার মাসুদুল হক। তিনি পার্শ্ববর্তী ঝিনাইদহ  জেলার সন্তান হলেও মাগুরাবাসীর স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে এ মহতি উদ্দোগ নিয়েছেন। মাগুরা জেলার প্রায় ১০ লাখ  মানুষের কথা মাথায় রেখেই  তিনি ব্যাংক থেকে লোন নিয়ে হাসপাতালটি প্রতিষ্ঠা  করেছেন। এই হাসপাতালটি এখন মাগুরাবাসীর বহুমূখি উপকারে আসছে বলে জানিয়েছেন সেবা গ্রহিতারা। ১০ তলা বিশিষ্ট হাসপাতালটির প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ,  পঞ্চম  ও ষষ্ঠ তলায় অত্যন্ত সুপরিসর জায়গায় স্থাপন করা হয়েছে অত্যাধূনিক যন্ত্রপাতি।  
শীততাপ নিয়ন্ত্রিত  অপারেশন থিয়েটার ছাড়াও রয়েছে অাধুনিক ১০ টি কেবিন। ৭ম তলায়  স্থাপন করা হয়েছে রাজধানী ঢাকা মানের একটি চাইনিজ  রেষ্টুরেন্ট।  যেখানে ৪ টি পার্টি একসাথে করা যায়। এছাড়া রয়েছে ২৪ ঘন্টা নিজেস্ব বিদ্যুত ও লিফট  ব্যবস্থা।
স্বল্প খরচে প্যাথলজিক্যাল টেষ্টসহ প্রখ্যাত বিশেষজ্ঞ  ডাক্তার দ্বারা উন্নতমানের চিকিৎসা  ও জটিল- কঠিন অপারেশন করা হচ্ছে। ফলে মাগুরাবাসী নিজ শহরেই অতি স্বল্প খরচে  উন্নতমানের চিকিৎসা  সুবিধা পাচ্ছেন।
এ হাসপাতালে চিকিৎসা  নেওয়া বেশ কয়েকজন রোগী ও তাদের অভিভাবকদের  সাথে কথা বলে জানাগেছে, জাহান হাসপাতালটি তাদের কাছে বিধাতার একটি অশেষ দান। এই হাসপাতালের চিকিৎসা  সেবা পেয়ে তারা ধন্য। মাগুরার মত একটি ছোট  জেলা শহরে বিশ্বমানের ১০ তলা একটি হাসপাতাল কল্পনাও করা যায়না।
মানব দরদী ডাক্তার মাসুূূদুল হক এর এই সাহসী উদ্যোগকে তারা সাধুবাদ জানান এবং মহানানুভব এই ডাক্তারের দীর্ঘায়ু কামনা করেন।
মাগুরারমত একটি ছোট জেলা শহরে কেন তিনি এমন একটি ঝুঁকিপূর্ন  পদক্ষেপ  নিলেন?  এমন প্রশ্নের জবাবে ডাক্তার মাসুদুল হক বলেন, কোন বাণিজ্যিক  উদ্দেশ্যে নয়, কেবলমাত্র মাবতার কল্যাণেই তিনি এমন ঝুঁকি  নিয়েছেন।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK