রবিবার, ২৫ আগস্ট ২০১৯
Saturday, 26 Jan, 2019 12:41:39 am
No icon No icon No icon

কমলগঞ্জ উপজেলা নির্বাচনে গণতন্ত্রের মানসকন্যা সফল জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দোয়া ও সমর্থন চান শাকুর খাঁন

//

কমলগঞ্জ উপজেলা নির্বাচনে গণতন্ত্রের মানসকন্যা সফল জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার দোয়া ও সমর্থন চান শাকুর খাঁন


হৃদয় দেবনাথ, বিশেষ প্রতিনিধি, টাইমস ২৪ ডটনেট, মৌলভীবাজার থেকে: সদ্য সমাপ্ত হওয়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আমেজ কাটতে না কাটতেই চলে এসেছে উপজেলা পরিষদ নির্বাচন। আগামী উপজেলা নির্বাচনে স্পেন আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক আব্দুল মুনিম খাঁন(শাকুর খাঁন) কমলগঞ্জ উপজেলা থেকে উপজেলা চেয়ারম্যান হিসেবে নৌকা প্রতীকের মননোয়ন চাইবেন বলে বিডিমর্নিংকে নিশ্চিত করেছেন। তিনি বলেন দীর্ঘদিন প্রবাসে রাজনীতি করলেও দেশের রাজনীতির সাথে সক্রিয় ভাবে জড়িত ছিলেন তিনি!পাশাপাশি তৃণমূল পর্যায়ের অসহায় হত-দরিদ্র মানুষের বিপদ-আপদে প্রবাসে অবস্থান করেও আর্থিক সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন প্রবাসী এ রাজনৈতিক নেতা!প্রবাসে ব্যবসা করেও দেশের রাজনীতিতে বিভিন্নভাবে অবধান রেখেছেন তিনি!তাই কমলগঞ্জ উপজেলার তৃণমূলের মানুষের কাছে তিনি অত্যান্ত সুপরিচিত ও পছন্দের মানুষ!প্রবাস থেকে দেশে আসলেই তিনি ছুটে চলেন উপজেলার প্রতিটি মানুষের ঘরে ঘরে,খোঁজ খবর নেন প্রত্যেকের!কে কি করছেন?কার আর্থিক অবস্থা কেমন এমনকি যারা আর্থিকভাবে অসহায় তাদের পাশে আর্থিক সাহায্য নিয়ে পাশে দাঁড়ান তৃণমূলে জনপ্রিয় এই তরুণ নেতা!জানা যায় তিনি ইউরোপের ইউরোসিটি গ্রুপের চেয়ারম্যান এবং সিত্ত'র দায়িত্বে রয়েছেন!একান্ত আলাপে মুনিম খান বিডিমর্নিংকে জানান,আল্লাহর মেহেরবানীতে আমার প্রচুর অর্থ-বিত্ত রয়েছে তাই আমি চাই বাকিটা জীবন এলাকার সাধারণ অসহায় মানুষগুলোর সেবা করে কাটিয়ে দিতে চাই!
মুনিম খাঁন কমলগঞ্জ উপজেলার শ্রীরামপুর গ্রামের ঐতিহ্যবাহী খাঁন পরিবারের সন্তান!ঐতিহ্যবাহী এই খাঁন বাড়ি পূর্বে থেকেই আওয়ামীলীগ পরিবার হিসেবে এলাকায় সুপরিচিত!সনামধন্য এই পরিবারেই মুনিম খাঁন শাকুর ২০ এপ্রিল ১৯৮৬ সনে জন্ম গ্রহন করেন। তিনি ২ নং পতনঊষার ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সক্রিয় সদস্য আব্দুল গফফার খাঁন বাবর এর জ্যাষ্ঠ পুত্র এবং সাবেক পতন ঊষার ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য ও ৫ নং ওয়ার্ডের সভাপতি ও নয়াবাজার ব্যবসায়ী সমিতির প্রতিষ্টাতা সভাপতি মরহুম আব্দুল হামিদ খানের ভাতিজা। আওয়ামী পরিবার হিসেবে সর্বমহলে পরিচিত লন্ডন প্রবাসি মৌলভীবাজার উপজেলার সাবেক আওয়ামীলীগ নেতা বিশিষ্ট সমাজ সেবক আব্দুস সালাম খানের ভাতিজা তিনি। শাকুর খাঁন জানান,রাজনীতিতে তার আবির্ভাব কমলগঞ্জ উপজেলার ২ নং পতন ঊষার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার তৌফিক আহমদ বাবুর হাত ধরে।স্কুল জীবন থেকেই ছাত্র রাজনীতির মাধ্যমে তার রাজনৈতিক জীবন শুরু। পড়াশুনায় ছোটবেলা থেকেই মেধাবী ছিলেন মুনিম খাঁন শাকুর!ছাত্র জীবনেই কমলগঞ্জ উপজেলা ছাত্রলীগের রচনা প্রতিযোগিতায় বঙ্গবন্ধুর জীবনী নিয়ে অংশ গ্রহন করে প্রথম স্থান অধিকার করেন এবং পুরুস্কার অর্জন করেন।
এক পর্যায়ে চলে যান সুদুর ইউরোপে।প্রবাসে গিয়ে বঙ্গবন্ধুর আদর্শের এই নেতা যুক্ত হন সুইডেন আওয়ামী লীগের রাজনীতির সাথে। আওয়ামীলীগের রাজনীতির পাশাপাশি ইউরোপের দেশ স্পেনের বার্সেলোনায় স্থায়ী হয়ে কঠোর শ্রম আর অধ্যাবসায়ের মাধ্যমে প্রতিষ্ঠা করেন নিজের ব্যবসা! মূলত ব্যবসার সুবাদেই তিনি স্পেনে স্থাায়ি ভাবে বসবাস শুরু করেন।
রাজনীতি ব্যাবসার বাহিরেও তার বিচরণ মিডিয়া জগতে!আর সেই সূত্র ধরে স্পেনে প্রবাসী বাঙালিদের প্রবাস জীবনের দুঃখ কষ্ট তুলে ধরার উদ্যেশে ইউরোপের দেশ স্পেনে তিনিই প্রথম বাংলা টেলিভিশন পলাশ টিভি ও পলাশ নিউজ ২৪ ডটকম নামে দুটি গণমাধ্যম প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেন।এ দুটি প্রতিষ্ঠানেও দেশের অনেক ছেলে-মেয়ের কর্মসংস্থান হয়েছে!বিভিন্ন সামাজিক কর্মকান্ডের পাশাপাশি অসহায় প্রবাসী বাঙালিদের পাশে দাঁড়িয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দিতেন অবলীলায় ফলশ্রুতিতে স্পেনের বার্সোলোনায় বসবাসরত প্রবাসী বাংলাদেশী কমিউনিটির সকলের প্রিয়ভাজন হয়ে ওঠেন শাকুর খাঁন! আর এসমস্ত মানবিক কারণে খুব অল্প সময়ের মধ্যে সমস্ত ইউরোপে বসবাসরত বাঙ্গলীদের হৃদয় জয় করে নেন কমলগঞ্জের সন্তান শাকুর খাঁন!অনেক কষ্টে স্পেন আওয়ামীলীগ এর রাজনীতিতে বিভেদমান সৃষ্ট জটিলতা নিরসন করে সকলকে এক ছাদের নীচে নিয়ে আসেন তিনি। উপজেলা নির্বাচনে আওয়ামীলীগের মনোনয় পেলে এবং জয়ী হলে এলাকার জন্য কি কি করবেন?
সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে শাকুর খাঁন বলেন,দেখেন আমাদের দেশে এখন প্রধান সমস্যা মাদক এবং দুর্নীতি আর এ দুটি বিষয় নিয়েই আমাদের নেত্রী গণতন্ত্রের মানসকন্যা সফল নেত্রী প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ইতোমধ্যে কাজ শুরু করে দিয়েছে যা ইতোমধ্যেই আপনারা মিডিয়ার বদৌলতে দেখতে পাচ্ছেন!জননেত্রীর এই স্বপ্ন বাস্তবায়নে কমলগঞ্জ উপজেলাকে আমি মাদক আর দুর্নীতি মুক্ত একটি উপজেলা হিসেবে তৈরী করে আমাদের প্রিয় নেত্রীকে উপহার দিতে চাই!মাদক আর দুর্নীতির সাথে যারাই জড়িত থাকবে হোক সে আমার আত্মীয় এ বিষয়ে কাউকে কোনোভাবেই ছাড় দেয়া হবেনা!তিনি আরো বলেন,বর্তমানে কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগে নেতা কর্মীদের মাঝে বিভেদমান সমস্যা নিরসন করে সকলকে এক ছাদের নিচে নিয়ে আসাই আমার প্রধান লক্ষ্য!কারণ আমরা আওয়ামীলীগ করি,সামান্য ছোটোখাটো বিষয় নিয়ে দলে নেতা কর্মীদের মধ্যে যে সমস্যা তৈরী হয়েছে এই সমস্যা সমাধান করা হবে আমার অন্যতম প্রধান কাজ!দীর্ঘ দিন দলের জন্য ত্যাগ ও নিজ দক্ষতায় স্পেন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজভি আলমের সহযোগীতায় স্পেন আওয়ামীলীগের কার্যনির্বাহী কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন শাকুর খাঁন সেই সাথে এখনো পর্যন্ত অত্যান্ত নিষ্ঠা আর দক্ষতার সাথে দলের অর্পিত দায়িত্ব পালন করে আসছেন তিনি। গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও তার ভূমিকা ছিল অপরিসীম। মৌলভীবাজার চার অর্থাৎ শ্রীমঙ্গল -কমলগঞ্জ থেকে ষষ্ঠ বারের মতো নির্বাচিত সফল জননেতা বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী বীর মুক্তিযুদ্ধা আলহাজ্ব ড.আব্দুস শহীদ এমপি মহোদয়ের নির্বাচনীয় প্রচারনায় নিজে দেশে অবস্থান করে কমলগঞ্জের প্রত্যন্ত অঞ্চলে গিয়ে মাইলের পর মাইল হেটে হেটে উপাধ্যক্ষ ড.আব্দুস শহীদ এমপি মহোদয়ের জন্য নৌকার পক্ষে প্রচারনা চালিয়েছেন তিনি! সেই সাথে সমস্ত জেলায় নির্বাচন পর্যবেক্ষণের দায়ীত্বও অত্যান্ত দক্ষতার সাথে পালন করেছেন তরুণ সুদর্শন এই নেতা।
ভানুগাছ এলাকার তরুণ ভোটার শিক্ষার্থী আবু সালেহ বিডিমর্নিংকে বলেন,দেশ এগিয়ে যাচ্ছে বর্তমান মন্ত্রণালয়েও তারুণ্যের জয় গান,তিনি বলেন আমি বিশ্বাস করি তরুণদের হাতে নেতৃত্ব আসলে দুর্নীতি কমতে বাধ্য আর যতদূর জানি শাকুর খাঁন ভাই এমনিতেই আর্থিভাবে সচ্ছল!তিনি জনগণের সেবা করার জন্য পাশাপাশি এলাকার উন্নয়নের জন্যই নির্বাচনে আসতে চান!তরুণ এ শিক্ষার্থী বলেন,একজন তরুণ মেধাবী এবং পরোপকারী মানুষ হিসেবে শুধু আমার ভোট নয় আমার পরিবারের সবকটি ভোট শাকুর ভাই পাবে এটা প্রায় নিশ্চিত!
শমসেরনগর এলাকার চিকিৎসক ও সাংবাদিক রাজকুমার সেন বলেন, তরুণদের হাতে নেতৃত্ব আসলে দ্রুত দেশ এগিয়ে যাবে সে হিসেবে ক্লিন ইমেজধারী পরোপকারী মানুষ হিসেবে আমি শাকুর ভাইকেই সমর্থন করি!
ভানুগাছ বাজারের সেলিম মিয়া পেশায় একজন কৃষক, তিনি জানান,শাকুর ভাই খুব ভালো মনের একজন মানুষ,দেশে থাকতেও যেকোনো মানুষের বিপদে-আপদে তিনি দৌড়ে যেতেন!আমি শুনেছি তিনি নির্বাচন করবেন,শাকুর ভাইয়ের জন্য আমার দোয়া আছে!
আলাউদ্দিন মিয়া উপজেলার শমসেরনগর বাজারে রিক্সা চালিয়ে জীবিকা নির্বাহ করেন! আলাপ হয় তার সাথে সে জানায়,শাকুর ভাইয়ের অনেক সুনাম আমি শুনেছি!তিনি পরোপকারী মানুষ!মানুষের সেবা করার জন্যই তিনি নির্বাচন করবেন কারণ তার যে সম্পদ আছে তা শেষ হবার নয়!তিনি টাকা উপার্জনের জন্য নয় বরং নিজের উপার্জিত টাকা দিয়ে এলাকার উন্নয়ন করবেন এটা আমি নিশ্চিত করে বলতে পারি!
চা শ্রমিক ললিতা বাড়ৈ জানান,শাকুর ভাই একবার আমাদের বাড়িতে এসেছিলেন এবং আমার মতো এই গরিবের ঘরে তিনি ভাতও খেয়েছেন!এমন লোকই আমাদের দরকার,যারা আমাদের সুখে-দুঃখে পাশে থেকে খোঁজ খবর রাখবেন!শাকুর ভাই বিদেশে থেকেও অনেক চা শ্রমিকের সন্তানদের অর্থ দিয়ে পড়াশুনার জন্য সহযোগিতা করেছেন!তিনি সত্যিই খুব ভালো মানুষ!

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK