সোমবার, ২২ এপ্রিল ২০১৯
Friday, 18 Jan, 2019 09:09:47 pm
No icon No icon No icon

সংরক্ষিত নারী আসনের জন্য লড়ছেন এ্যাড. রানু আখতার

//

সংরক্ষিত নারী আসনের জন্য লড়ছেন এ্যাড. রানু আখতার


টাইমস ২৪ ডটনেট, ঢাকা :  পিতা শেখ শওকত হোসেন হামিদ মাষ্টার বীর মুক্তিযোদ্ধা, নিখাত বঙ্গবন্ধু প্রেমিক মানুষ। বঙ্গবন্ধু ভক্ত বলে ২০০৩ সালে বিএনপি-জামাত জোট সরকার তাকে বেআইনী ভাবে সরকারী চাকরী থেকে বরখাস্ত করে। বড় ভাই শেখ সোহাগ ছিলেন মুন্সীগঞ্জের লৌহজং উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি। মুক্তিযোদ্ধার সন্তান এ্যাডভোকেট রানু আখতারের রাজনীতির আনুষ্ঠানিক পথচলা লৌহজং উপজেলা ছাত্রলীগের ছাত্র বিষয়ক সম্পাদক হয়ে। বঙ্গবন্ধুর আদর্শ আর শেখ হাসিনার নেতৃত্বে ধারন করে আজো অবিচল আছেন আওয়ামী লীগের রাজনীতিতে। ১৯৯৬ সালে বিএনপি-জামাত জোট সরকারের সন্ত্রাসী আক্রমনে তচনছ হয়ে  রানুদের বাড়ি ঘর, মার্ত আহত হন রানু, পিতাকে চাকুরী থেকে বরখাস্ত করা হয়, জেলে নেয়া হয় ভাইকে তারপরও রানুর কাছে বঙ্গবন্ধুর আদর্শই বড়, শেখ হাসিনার নেতৃত্বই বড়।

বঙ্গবন্ধুর আদর্শে রানুর পথ চলা থামেনি, তিনি এগিয়ে চলেছেন। মুন্সীগঞ্জ জেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কিমটির সাবেক সহ-সম্পাদক, বাংলাদেশে আওয়ামী যুবলীগ মুন্সীগঞ্জ জেলার শাখার মহিলা বিষয়ক সম্পাদক রানু আখতার রাজনৈতিক জীবন পরিক্রমায় অলংকৃত করেছেন দলের আরো অনেক পদ-পদবী। নির্বাচনী এলাকায় তিনি জনপ্রিয় নেত্রী। অসম্ভব মিষ্টি ব্যবহারের এই রাজনীতি বিপুল ভোটে জয়লাভ করেছিলেন লৌহজং উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে।

আডভোকেট রানু আখতার কেবল রাজনীতির মধ্যেই নিজেকে সীমাবদ্ধ রাখেননি। নিজ এলাকার মানুষের সেবা করার স্বার্থে নিজে জড়িয়েছেন নানা সামাজিক প্রতিষ্ঠানের সাথে। তিনি গ্রীনওয়ে বিক্রমপুর সোসাইটি অব বাংলাদেশেরে চেয়ারম্যান।বিক্রমপুর সমিতির সদস্য।সদস্য ইন্টারন্যাশনাল এইড স সোসাইটি এশিয়া এবং প্যাসিফিক আাাইল্যান্ড।

পেশায় আইনজীবি রানু আখতার ব্যাক্তিজীবনে একজন সত্,নির্লোভ সমাজ হৈতীষী। এলাকার মানুষের প্রিয় রানু আপা একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে আওয়ামী লীগের মনোনয়ন চান। নিখাত আওয়ামী পরিবারে বেড়ে ওঠা মুক্তিযোদ্ধার সন্তান এ্যাডভোটে রানু আখতারকে দলীয় মনোনয় দিলে,তিনি সংরক্ষিত নারী আসনের এমপি হলে এলাকার মানুষ উপকৃত হবে বলে মনে করে মুন্সীগঞ্জের মানুষ।
সূত্র: সংবাদ প্রতিদিন।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK