শুক্রবার, ১৪ জুন ২০১৯
Thursday, 20 Dec, 2018 01:13:52 am
No icon No icon No icon

মিরপুরে কামাল মজুমদারের প্রচারকেন্দ্রে গুলি ও ককটেল হামলা, গ্রেফতারকৃত ১০ জন রিমান্ডে

//

মিরপুরে কামাল মজুমদারের প্রচারকেন্দ্রে গুলি ও ককটেল হামলা, গ্রেফতারকৃত ১০ জন রিমান্ডে


আরিফুল ইসলাম বাবু, টাইমস ২৪ ডটনেট, ঢাকা: ঢাকা-১৫ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কামাল মজুমদারের প্রচারকেন্দ্রে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। রাজধানীর মিরপুরের ৬০ ফিট সড়ক সংলগ্ন মোল্লাপাড়ার প্রচারকেন্দ্রে হামলার সময়ে কয়েক রাউন্ড গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনাও ঘটেছে। গত মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে চালানো এই হামলায় একজন গুরুতর আহত হলেও কেউ গুলিবিদ্ধ হয়নি। মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দাদন ফকির এই তথ্য নিশ্চিত করেছেন।
পুলিশ কর্মকর্তা দাদন ফকির বলেন, মোল্লাপাড়ায় আওয়ামী লীগের অফিসের সামনে কয়েক রাউন্ড গুলি চালিয়ে কার্যালয়ে হামলা চালিয়েছে দুর্বৃত্তরা। তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি, টেলিভিশন এবং চেয়ার ভাঙচুরের পর ককটেলের বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। হামলায় কয়েকজন আহত হলেও কেউ গুলিবিদ্ধ হয়নি। এই পুলিশ কর্মকর্তা বলেন, ‘আমরা ধারণা করছি জামায়াত-বিএনপি-শিবির এই হামলা চালিয়েছে’। হামলার সময়ে প্রচারকেন্দ্রটিতে কর্মী সমর্থক কম ছিল বলে জানিয়েছেন আওয়ামী লীগ প্রার্থী কামাল মজুমদারের ব্যক্তিগত সহকারী শহীদুল ইসলাম। তিনি জানান, হামলায় ডিএনসিসি'র ১৩ নম্বর ওয়ার্ডের শ্রমিক নেতা হারুন উর রশিদ গুরুতর আহত হয়েছেন। তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নেয়া হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে সোহরাওয়ার্দী হাসপাতালে স্থানান্তর করা হয়।
মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জানান, ঘটনার পর পুরো এলাকায় পুলিশ তল্লাশি চালিয়েছে। কয়েকজনকে আটক করা হয়েছে, তাদের থানায় নিয়ে আসা হচ্ছে।’
এদিকে, ঢাকা-১৫ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কামাল মজুমদারের প্রচারকেন্দ্রে হামলার ঘটনায় দায়ের করা মামলায় ১০ জনের ১ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। সাত দিন করে রিমান্ড আবেদনের শুনানি শেষে গতকাল বুধবার ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসিম এ রিমান্ডের আদেশ দেন। রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- আনোয়ার হোসেন (শিবিরকর্মী), আহসান উল্লাহ (জামায়াতকর্মী), গোলাম রব্বানী (শিবিরকর্মী), রওনক হোসেন, মিজানুর রহমান, মো. হাসান, জহিরুল ইসলাম, মাওলানা আমির হামজা, ফিরোজ আহম্মেদ ও ইছাহাক। আসামিরা আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের সময় নাশকতা মূলক কর্মকাণ্ড সংঘটনের মাধ্যমে নির্বাচন বানচাল করার ষড়যন্ত্রে লিপ্ত উল্লেখ করে মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর মডেল থানার এসআই সাহাবুর রহমান আসামিদের আদালতে হাজির করে এ রিমান্ড আবেদন করেন।
অপরদিকে আসামিপক্ষের আইনজীবীরা রিমান্ড বাতিলপূর্বক জামিনের প্রার্থণা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে একদিনের রিমান্ডের আদেশ দেন।
প্রসঙ্গত, গত মঙ্গলবার রাত দশটার দিকে কামাল মজুমদারের মিরপুরের ৬০ ফুট সড়ক সংলগ্ন মোল্লাপাড়ার প্রচারকেন্দ্রে হামলার ঘটনা ঘটে। এ সময়ে কয়েকটি গুলি ছোঁড়া হয় ও ককটেলের বিস্ফোরণ ঘটে। এই হামলায় ঢাকা মহানগর (উত্তর) তাঁতী লীগের সহ সভাপতি মো. হারুন অর রশিদ গুরুতর আহত হলেও কেউ গুলিবিদ্ধ হয়নি। হামলার সময় দুর্বৃত্তরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি, টেলিভিশন এবং চেয়ার ভাঙচুরের পর ককটেল বিস্ফোরণ করে পালিয়ে যায়। ওই ঘটনায়  ঢাকা মহানগর (উত্তর) তাঁতী লীগের সাধারণ সম্পাদক এস এম মোশারেফ হোসেন মিরপুর মডেল থানায় মামলাটি দায়ের করেন। আসন্ন একাদশ সংসদ নির্বাচনে ঢাকা-১৫ আসনে কামাল আহমেদ মজুমদারের বিরুদ্ধে লড়ছেন ২০ দলের মনোনীত প্রার্থী বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল শফিকুর রহমান।

 

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK