মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮
Friday, 26 Oct, 2018 12:33:04 am
No icon No icon No icon

মহাজোটের মনোনয়ন চান বাংলাদেশ জাসদের আনিস


মহাজোটের মনোনয়ন চান বাংলাদেশ জাসদের আনিস

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বরিশাল-২ (বানারীপাড়া-উজিরপুর) আসনে মহাজোটের মনোনয়ন চান বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক সুপ্রিম কোর্টের আইনজীবী মো. আনিসুজ্জামান আনিস। তার উদ্যোগে বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় নেতাদের অংশগ্রহণে গত ১৭ সেপ্টেম্বর বানারীপাড়া সরকারি স্কুল মাঠে বড় সমাবেশ করে দলের শক্তির জানান দেওয়া হয়। তিনি সাংগঠনিক তৎপরতাও চালাচ্ছেন নির্বাচনী আসনের প্রত্যন্ত এলাকাগুলোতে। জাসদের প্রতিষ্ঠাতা মুক্তিযুদ্ধের নবম সেক্টর কমান্ডার মেজর (অব.) জলিলের বাড়ি বরিশালের উজিরপুর উপজেলার বড়াকোঠা ইউনিয়নে। মেজর জলিলের নির্বাচনী আসন হিসেবে এ আসনটি দাবি করছে বাংলাদেশ জাসদ। ১৭ সেপ্টেম্বর বানারীপাড়ার জনসভায় দলটির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান এমপি ও প্রেসিডিয়াম সদস্য ডা. মুশতাক হোসেনসহ শীর্ষ নেতারা বক্তৃতা করেন। নির্বাচনী প্রস্তুতি হিসেবেই ওই জনসভা অনুষ্ঠিত হয় বলে স্থানীয় নেতারা জানান।
আনিসুজ্জামান জানান, বাংলাদেশ জাসদ মহাজোটের কাছে যে প্রার্থী তালিকা দিয়েছে, তাতে তার নামও আছে। তিনিও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য প্রস্তুত আছেন। নিয়মিত এলাকায় যোগাযোগ ও গণসংযোগ করছেন। দুই উপজেলায় দলের সাংগঠনিক শক্তি বৃদ্ধিতে কাজ করছেন।
অ্যাডভোকেট আনিসের দাবি, বরিশাল-২ আসনে আওয়ামী লীগ দলীয় বর্তমান সংসদ সদস্যসহ কমপক্ষে অর্ধডজন  প্রার্থী মনোনয়ন পাওয়ার লড়াইয়ে নেমেছেন। ফলে বহু ভাগে বিভক্ত হয়ে পড়েছে স্থানীয় আওয়ামী লীগ। এ অবস্থায় আওয়ামী লীগের প্রার্থী হলে মনোনয়নবঞ্চিতের বিরোধিতার মুখে আসনটি মহাজোটের হাতছাড়া হওয়ার আশঙ্কা রয়েছে। মহাজোটের পরাজয় এড়াতে এবং এলাকায় সাংগঠনিক শক্তি ও ব্যক্তি গ্রহণযোগ্যতা বিবেচনায় জাসদের প্রার্থী হিসেবে তিনি মহাজোটের মনোনয়ন পেতে পারেন। অ্যাডভোকেট আনিসুজ্জামান আনিস ২০০১ সালে চারদলীয় জোট সরকার আমলে বরিশাল ব্রজমোহন কলেজে জাসদ ছাত্রলীগের নেতৃত্ব দিয়েছেন। পরে তিনি সুপ্রিম কোর্টে আইন পেশায় যুক্ত হন। তার বাড়ি বানারীপাড়া পৌর শহরে।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK