শুক্রবার, ১৫ ডিসেম্বর ২০১৭
Saturday, 11 Feb, 2017 01:15:11 pm
No icon No icon No icon

দর কমছে মশলার


দর কমছে মশলার


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বাজারে আসতে শুরু করেছে দেশি মশলা। মূলত শীত মৌসুম শেষে এ পণ্য বাজারে আসে। তাই কমতে শুরু করেছে মশলার দাম। এদিকে বাজার থেকে উঠে যাচ্ছে শীতকালীন সবজি। ফলে দাম বাড়তি শীতকালীন সবজির। শুক্রবার রাজধানীর বিভিন্ন বাজার ঘুরে এমন চিত্র দেখা গেছে। মশলার বাজার ঘুরে দেখা যায়, দেশি রসুন বিক্রি হচ্ছে ১৯০ টাকা কেজি। যা গেলো সপ্তাহে ছিল ২০০ টাকা। ভারতীয় মোটা রসুন বিক্রি হচ্ছে কেজি প্রতি ১৯০ টাকা। যা শেষ সপ্তাহে ছিল ২১০ টাকা। প্রতি কেজি চীনা রসুন বিক্রি হচ্ছে ১৬০ টাকা। গেলো সপ্তাহে ছিল ১৮০ টাকা। দেশি আদা বিক্রি হচ্ছে ১৪০ টাকা কেজি। যা ছিল ১৫০ টাকা। এছাড়া প্রতি কেজি চীনা আদা ৭০ টাকা, ৮০ টাকা, ভারতীয় আদা ৭০ টাকা দরে বিক্রি হচ্ছে। মানভেদে দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে কেজি প্রতি ২৮ টাকা, ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৫ টাকা। কেজি প্রতি দেশি মসুর ডাল বিক্রি হচ্ছে ১২৫ টাকা, ভারতীয় মসুর ডাল ১১৫ টাকা। দেশি মুগ ডাল ১২০ টাকা, ভারতীয় মুগ ডাল ১১০ টাকা, মাসকলাই ১৩৫ টাকা এবং ছোলা ৯০ টাকা দরে বিক্রি হচ্ছে।

ভোজ্যতেলের মধ্যে বোতলজাত সয়াবিন তেল ১০০ থেকে ১০৮ টাকা দরে বিক্রি হচ্ছে। আর ৫ লিটারের বোতল ব্র্যান্ড ভেদে ৫০০ থেকে ৫১০ টাকায় বিক্রি হচ্ছে।

এদিকে, প্রতি কেজি কাঁচা মরিচ ৪০ থেকে ৬০ টাকা, সাদা বেগুন ৫০ টাকা, কালো বেগুন ৪০ টাকা, শিম ৩৫-৪০ টাকা, টেমেটো ৪০ টাকা, শশা ৪০-৪৫ টাকা, গাজর ৪০ টাকা, পেঁয়াজের কলি ১৫ টাকা, চাল কুমড়া ১৫ টাকা, কচুর লতি ৬০ টাকা, মূলা ৩০ টাকা এবং শালগম ৩০-৩৫ টাকায় বিক্রি হচ্ছে। প্রতি কেজি পটল ৯০ টাকা, ঢেঁড়স ৮০ টাকা, ঝিঙ্গা ৮০ টাকা, চিঁচিঙ্গা ৭০ টাকা, করলা ৫৫-৬০ টাকা, কাকরোল ৫০ টাকা, কচুর মুখি ৬০ টাকা, আলু ১৫ টাকা এবং পেঁপে ১৫ টাকা থেকে ২৫ টাকায় বিক্রি হচ্ছে। প্রতিটি ফুলকপি ৩০ টাকা, বাঁধাকপি ২০-২৫ টাকা; প্রতি হালি লেবু বিক্রি হচ্ছে ২০ থেকে ৩০ টাকা।

অন্যদিকে, প্রতি কেজি ব্রয়লার মুরগি ১১০ থেকে ১২০ টাকা, লেয়ার মুরগি প্রতি কেজি ১৮৫ টাকা, দেশি মুরগি প্রতি পিস ২০০ থেকে ৪০০ টাকা, পাকিস্তানি লাল মুরগি কেজি প্রতি ২৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। এছাড়া গরুর মাংস প্রতি কেজি ৪৮০ টাকা এবং খাসির মাংস ৭০০ টাকায় বিক্রি হচ্ছে।

এছাড়া প্রতি কেজি টেংরা ৬০০ টাকা; মাগুর ৬০০ টাকা থেকে ৮০০ টাকা, কাতলা ৩৫০ টাকা থেকে ৪০০ টাকা, তেলাপিয়া ১৪০ টাকা ১৮০ টাকা, সিলভার কার্প ১৫০ টাকা থেকে ২০০ টাকায়, রুই মাছ ২৫০ টাকা থেকে ৩৫০ টাকা, সরপুঁটি ৩৫০ টাকা থেকে ৪৫০ টাকা, চিংড়ি ৪০০ টাকা থেকে ৮০০ টাকায় বিক্রি হচ্ছে।


টাইমস ২৪ ডটনেট/দুনিয়া/৩৪২২/১৭

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK