মঙ্গলবার, ১২ নভেম্বর ২০১৯
Thursday, 22 Aug, 2019 12:25:05 am
No icon No icon No icon

জন্মাষ্টমী উপলক্ষে ডিএমপি'র পক্ষ থেকে নিরাপত্তা নির্দেশনা

//

জন্মাষ্টমী উপলক্ষে ডিএমপি'র পক্ষ থেকে  নিরাপত্তা নির্দেশনা


এস.এম.নাহিদ, টাইমস ২৪ ডটনেট, ঢাকা : আগামী ২৩ আগস্ট ২০১৯ ইং তারিখ শ্রীকৃষ্ণের শুভ জন্মদিন (জন্মাষ্টমী) উপলক্ষে মূল শোভাযাত্রা শ্রী শ্রী ঢাকেশ্বরী জাতীয় মন্দির হতে শুরু হয়ে বাহাদুর শাহ্ পার্কে গিয়ে শেষ হবে। শোভাযাত্রা চলাকালীন যানজট পরিহারের লক্ষ্যে উক্ত এলাকায় চলাচলরত গাড়ি চালক,ব্যবহারকারীদের বিকাল ৩.৩০ টা হতে ৫.৩০ টা পর্যন্ত নিন্মোক্ত রুট পরিহারের জন্য ডিএমপির পক্ষ থেকে অনুরোধ করা হলো।
২৩ আগস্ট ২০১৯ শোভাযাত্রার রুটঃ শ্রী শ্রী ঢাকেশ্বরী জাতীয় মন্দির হতে পলাশী মোড়-জগন্নাথ হল-কেন্দ্রীয় শহীদ মিনার-দোয়েল চত্ত্বর-হাইকোর্ট বটতলা-সরকারি কর্মচারি হাসপাতাল-ফিনিক্স রোড (পুলিশ হেডকোয়ার্টার্স এর সমানে)-গোলাপশাহ্ মাজার-বঙ্গবন্ধু স্কোয়ার-গুলিস্তান (সার্জেন্ট আহাদ বক্সের সামনে)-নবাবপুর রোড-রায় সাহেব বাজার মোড় হয়ে বাহাদুর শাহ্ পার্ক পর্যন্ত।এছাড়াও শোভাযাত্রা নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা বলবৎ এর উদ্দেশ্যে নিন্মোক্ত নিরাপত্তা নির্দেশনাবলী সকলকে মেনে চলার জন্য ডিএমপির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে :
১। উল্লেখিত জন্মাষ্টমীর রুটে কোন ধরণের যানবাহন পার্কিং না করতে অনুরোধ করা হলো।
২। রুট এলাকার আশপাশের সকল দোকান শোভাযাত্রা চলাকালীন বন্ধ রাখতে অনুরোধ করা হলো।
৩। উচ্চস্বরে পিএ/সাউন্ড সিস্টেম না বাজানোর জন্য অনুরোধ করা হলো।
৪। শোভাযাত্রায় প্রারম্ভিক অবস্থা থেকে মিলিত হতে হবে। কোনক্রমেই শোভাযাত্রার মাঝপথ দিয়ে কোন ব্যক্তি শোভাযাত্রায় অংশগ্রহণ করতে পারবে না।
৫। নিরাপত্তার স্বার্থে হ্যান্ড ব্যাগ, ট্রলি ব্যাগ, বড় ভ্যানিটি ব্যাগ, পোটলা, দাহ্য পদার্থ, ছুরি, অস্ত্র, কাঁচি, ক্ষতিকারক তরল, ব্লেড, দিয়াশলাই, গ্যাসলাইট  ইত্যাদি সাথে নিয়ে শোভাযাত্রায় অংশ নেয়া যাবে না।
৬। শোভাযাত্রা চলাকালীন রুটে কোন ধরণের ফলমূল ছোড়া যাবে না।
৭। শোভাযাত্রা চলাকালীন রাস্তায় অহেতুক দাঁড়িয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না।
৮। সন্দেহজনক কোন ব্যক্তি বা বস্তু পরিলক্ষিত হলে তাৎক্ষণিক নিকটস্থ পুলিশকে অবহিত করুন।
৯। শোভাযাত্রায় অংশগ্রহণের ক্ষেত্রে ভলান্টিয়ার (স্বেচ্ছাসেবক) ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের পরামর্শ মেনে চলার জন্য অনুরোধ করা হলো।
১০। ব্যারিকেড, পিকেট ও আর্চওয়ে ব্যবস্থাপনায় নিয়োজিত পুলিশকে দায়িত্ব পালনে সহযোগিতা করুন। 
উপরোক্ত শোভাযাত্রা চলাকালীন সম্মানিত নাগরিকবৃন্দকে পুলিশের নির্দেশিত বিকল্প সড়কে যানবাহন চলাচল করতে অনুরোধ করা হয়েছে। এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ সম্মানিত নগরবাসী, যানবাহন মালিক ও শ্রমিকবৃন্দের সর্বাত্মক সহযোগিতা কামনা করেছেন।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK