শনিবার, ২৪ আগস্ট ২০১৯
Tuesday, 06 Aug, 2019 07:59:54 pm
No icon No icon No icon

রাজধানীর উত্তরায় ২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব

//

রাজধানীর উত্তরায় ২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বর্তমান বৈশ্বিক প্রেক্ষাপটে মাদকাসক্তি একটি বহুমাত্রিক সামাজিক সমস্যা। এ সমস্যা ক্রমশঃ বিস্তৃত হচ্ছে ব্যক্তি হতে পরিবার, পরিবার হতে সমাজ, সমাজ হতে রাষ্ট্রে। মাদকাসক্তির প্রধান শিকার তরুন এবং যুব সমাজ। যে যুব সমাজ দেশ ও জাতির আগামী দিনের চালিকা শক্তি, তাদের একটি অংশ মাদকাসক্তির কবলে পড়ে নানা ধরনের অপরাধমূলক কর্মকান্ড যেমন-ছিনতাই-রাহাজানি, দস্যুতা, চাঁদাবাজি, ইত্যাদি অপরাধে জড়িয়ে পড়ছে। র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময়ই মাদক উদ্ধারের ক্ষেত্রে অত্যন্ত অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এই পর্যন্ত র‌্যাব বিপুল পরিমান দেশী/বিদেশী অবৈধ মাদক উদ্ধার করে জনমনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। 
মাদকমুক্ত দেশ গড়ার লক্ষ্যে চলমান মাদক বিরোধী অভিযানের ধারাবাহিকতায় র‌্যাব-১, উত্তরা, ঢাকা এর একটি আভিযানিক দল গোয়েন্দা সূত্রে জানতে পারে যে, বেশ কিছুদিন ধরে একটি মাদক ব্যবসায়ী চক্র দেশের বিভিন্ন স্থান হতে মাদক দ্রব্য কৌশলে রাজধানীসহ আশপাশের জেলায় নিয়ে আসছে। র‌্যাব-১ ইতিমধ্যে বেশ কয়েকটি মাদকের বড় চালান আটক করতে সক্ষম হয়েছে। চক্রটি আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দেওয়ার জন্য নিত্য নতুন কৌশল অবলম্বন করছে। কখনো যাত্রীবাহী বাসে করে, কখনো পঁচনশীল মৌসুমী শাক-সবজি বহনকারী ট্রাকে করে, কখনো ধান, ভূট্টা, আম বহনকারী গাড়িতে করে, আবার কখনো কখনো ব্যক্তিগত প্রাইভেটকারে করে মাদকদ্রব্য নিয়ে আসছে বলে জানা যায়। গেপান সুত্রে জানা যায়, চুয়াডাঙ্গা হতে একটি প্রাইভেটকারে করে মাদকদ্রব্য ফেন্সিডিলের একটি বড় চালান রাজধানী, ঢাকার উদ্দেশ্যে আসছে। এরই প্রেক্ষিতে মাদক ব্যবসায়ী চক্রটিকে গ্রেফতারের লক্ষ্যে র‌্যাব-১ গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে এবং মাদক দ্রব্যের চালানটির গতিবিধি অনুসরণ করার লক্ষ্যে অবস্থান নেয়। 
এরই ধারাবাহিকতায় অদ্য ০৬ আগস্ট ২০১৯ ইং তারিখ আনুমানিক ১২৩০ ঘটিকায় র‌্যাব-১, উত্তরা, ঢাকা এর একটি আভিযানিক দল রাজধানীর উত্তরা পশ্চিম থানাধীন ০৭নং সেক্টরস্থ মির ফাস্টফুড এন্ড কফি এর উত্তর পাশে অবস্থিত রোড নং-১৩, বাড়ী নং-১৬ এর সামনে পাঁকা রাস্তার উপর অভিযান পরিচালনা করে আন্তঃ জেলা মাদক ব্যবসায়ী চক্রের সদস্য ১) মোঃ সুমন মিয়া (৩০), পিতা- মোঃ আতিয়ার রহমান, সাং- খানকানাপুর, থানা- রাজবাড়ী সদর, জেলা- রাজবাড়ী, ২) মোঃ সজিব হোসেন (৩০), পিতা- মোঃ নাজিবুর রহমান, সাং- ধনচি, থানা- রাজবাড়ী সদর, জেলা- রাজবাড়ী’দ্বয়কে গ্রেফতার করে। এসময় ধৃত আসামীদের মাদক পরিবহনে ব্যবহৃত প্রাইভেটকার হতে ১,০৭৫ বোতল ফেন্সিডিল, ০৩ টি মোবাইল ফোন, নগদ ২০,৪০০/- টাকা উদ্ধার করা হয় এবং মাদক পরিবহনের কাজে ব্যবহৃত প্রাইভেটকারটি জব্দ করা হয়।  
ধৃত আসামী সুমন’কে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে পেশায় একজন কাপড়ের ব্যবসায়ী। খানকানাপুর বাজারে তার একটি কাপড়ের দোকান আছে। কাপড়ের ব্যবসার পাশাপাশি সে দীর্ঘদিন যাবত মাদক ব্যবসায়ের জড়িত। তার একটি ব্যক্তিগত প্রাইভেটকার আছে এবং সেই প্রাইভেটকার দিয়ে মাদক পরিবহণ করে রাজধানীসহ আশপাশের জেলায় দিয়ে আসত। সে উক্ত মাদকের চালানটি চুয়াডাঙ্গা দর্শনার মাদক ব্যবসায়ী মান্নানের নিকট হতে নিয়ে এসে রাজধানী উত্তরার মাদক ব্যবসায়ীর নিকট পৌছে দেয়ার কথা ছিল। উক্ত মাদকের চালনটি উত্তরায় পৌছে দেয়ার পর উত্তরাস্থ মাদক ব্যবসায়ী তাকে ১,০০,০০০/- টাকা দেয়ার কথা ছিল। সে ইতিপূর্বে ০৮/১০ টি মাদকের চালান চুয়াডাঙ্গা হতে নিয়ে এসে রাজধানীতে পৌছে দিয়েছে বলে স্বীকার করে। চালন প্রতি মাদক ব্যবসায়ীরা তাকে ৮০,০০০/- থেকে ১,০০,০০০/- টাকা দিত। তার নামে ফরিদপুর থানায় ০১ টি মাদক মামলা আছে এবং রাজবাড়ী থানায় ০১ টি মাদক মামলায় ০২ মাস কারা ভোগ করেছে বলে স্বীকার করে। মাদক পরিবহণে সজিব তার সহযোগী হিসেবে কাজ করত বলে জানায়। 
ধৃত অপর আসামী সজিব’কে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে পেশায় একজন ড্রাইভার। সে দীর্ঘ ১০ বছর যাবত রাজবাড়ীসহ আশপাশের এলাকায় রেন্ট এ কারে গাড়ী চালিয়ে আসছে। রেন্ট এ কারে গাড়ী চালানোর পাশাপাশি সে দীর্ঘদিন যাবত মাদক পরিবহণের সাথে জড়িত। সে আইন-শৃঙ্খলা বাহিনীর চোখে ফাঁকি দিয়ে তার সহযোগী সুমন এর প্রাইভেটকারে করে মাদকদ্রব্য দেশের বিভিন্ন জেলা হতে রাজধানীতে নিয়ে আসে। সে উক্ত মাদকের চালানটি চুয়াডাঙ্গার দর্শনা হতে নিয়ে এসে রাজধানী উত্তরায় পৌছে দেয়ার কথা ছিল। উক্ত চালানটি পৌছে দেয়ার পর তার সহযোগী মাদক ব্যবসায়ী সুমন তাকে ২০,০০০/- টাকা দেয়ার কথা ছিল। সে ইতিপূর্বে ০৬/০৮ টি মাদকের চালান পরিবহণ করে নিয়ে এসেছে বলে স্বীকার। সে রাজবাড়ী থানার একটি মাদক মামলায় ০৩ মাস কারা ভোগ করেছে বলে জানায়।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK