মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮
Thursday, 21 Dec, 2017 01:23:50 am
No icon No icon No icon

নির্বাচন ঘিরে রংপুরে ৪ স্তরের নিরাপত্তা


নির্বাচন ঘিরে রংপুরে ৪ স্তরের নিরাপত্তা


টাইমস ২৪ ডটনেট, রংপুর থেকে: রাতটা পোহালেই শুরু হবে রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ প্রক্রিয়া। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে আইনশৃংখলা বাহিনী ৪ স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে।এছাড়া নির্বাচনের প্রায় সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রার্থীদের প্রচার-প্রচারণাও শেষ হয়েছে মঙ্গলবার মধ্যরাত থেকে। রিটার্নিং কর্মকর্তা সুভাষচন্দ্র সরকার জানান, ইতোমধ্যে বেগম রোকেয়া কলেজ ভোটকেন্দ্রে ইভিএম মেশিন বসানো হয়েছে। এছাড়া ওই কেন্দ্রসহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং লায়ন্স স্কুল অ্যান্ড কলেজ -এই তিনটি কেন্দ্রে থাকবে সিসি ক্যামেরা।তিনি জানান, ১৯৩টির মধ্যে ১২৮টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। নির্বাচনে ৩৬ প্লাটুন বিজিবি, ৫ হাজার পুলিশ, দুই হাজার ৭০০ আনসার সদস্য, সিটির ৩৩টি ওয়ার্ডে ৩৩টি মোবাইল টিম এবং ৩৩টি র‌্যাবের টিম রয়েছে। এ ছাড়াও ১৬টি স্ট্রাইকিং ফোর্স মোতায়েন থাকবে। পুরো এলাকায় বসানো হয়েছে ৮টি চেকপোস্ট।
রংপুর রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে। এ ছাড়াও সিটির ভোটার নয়, এমন বহিরাগতদের মঙ্গলবার মধ্যরাতের আগে সিটির বাইরে যাওয়ার নির্দেশ দেয়া হয়েছে।
তিনি জানান, হোটেল-মোটেলে যাতে কোনো বহিরাগত রাতযাপন করতে না পারে, সেজন্য সতর্ক করা হয়েছে। ভোটের আগে-পরে এমনকি ভোটের দিন যাতে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটতে না পারে- সেজন্য সজাগ রয়েছে আইন-শৃংখলা বাহিনী।এ সিটি কর্পোরেশনে বর্তমানে ভোটার সংখ্যা ৩ লাখ ৯৩ হাজার ৯৯৪। এর মধ্যে পুরুষ ১ লাখ ৯৬ হাজার ৩৫৬ ও মহিলা ১ লাখ ৯৭ হাজার ৬৩৮ জন। 
রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ আজ  বৃহস্পতিবার। মধ্যরাতে গণসংযোগ শেষ হলেও উৎসবের আমেজ নগরীতে। শেষ পর্যন্ত বিজয়ের হাসি কে হাসবে এ নিয়ে ভোটারদের মধ্যে জল্পনা-কল্পনার শেষ নেই।আর সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। এরই মধ্যে কেন্দ্রে কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছে গেছে।
রংপুর সিটি কর্পোরেশনে এই প্রথমবারের মতো দলীয় প্রতীকে মেয়র নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় এবার নির্বাচনী উত্তাপ একটু বেশি। মঙ্গলবার মধ্যরাত পর্যন্ত ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়েছেন প্রার্থীরা। ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে দিয়েছেন প্রতিশ্রুতি।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK