শুক্রবার, ১৯ জানুয়ারী ২০১৮
Wednesday, 20 Dec, 2017 12:43:10 am
No icon No icon No icon

ফিরেছেন নিখোঁজ সাংবাদিক উৎপল দাস


ফিরেছেন নিখোঁজ সাংবাদিক উৎপল দাস


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: ‘নিখোঁজ’ হওয়ার দুই মাস ১০ দিন পর অনলাইন সংবাদমাধ্যম পূর্বপশ্চিমবিডিডটনিউজের জ্যেষ্ঠ প্রতিবেদক উৎপল দাস ফিরে এসেছেন। বর্তমানে তিনি নায়ারণগঞ্জের রূপগঞ্জে অবস্থান করছেন। সেখান থেকে উৎপল বাড়ির উদ্দেশে রওনা দিয়েছেন। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) রাত ১২টার দিকে ‘দৈনিক জনতা’র প্রধান প্রতিবেদক মশিউর রহমান রুবেল এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, তার সঙ্গে মোবাইল ফোনে কথা হয়েছে সাংবাদিক উৎপলের। উৎপলের বন্ধু সমকালের সাংবাদিক রাজিব আহমেদ জানান মঙ্গলবার রাত ১২টার দিকে কে বা কারা উৎপলেকে নারায়ণগঞ্জের ভুলতা এলাকায় রেখে যায়। রাজিব উৎপলের ব্যক্তিগত নম্বরে তাঁর সঙ্গে কথা বলেছেন। উৎপল এখন নরসিংদীর রায়পুরা এলাকায় নিজের বাড়ির দিকে যাচ্ছেন। 
মঙ্গলবার রাত ১১টা ৫৩ মিনিটে বেশ কয়েকজন সাংবাদিকদের সাথে কথা হয় উৎপলের সঙ্গে। তিনি বলেন, ‘আমি ভালো আছি। নরসিংদী গ্রামের বাড়ি যাচ্ছি। ঢাকায় ফিরে কথা বলবো।’ কথা বলার সময় উৎপলকে স্বাভাবিক মনে হচ্ছিল। এ রিপোর্ট লেখার সময় তার অবস্থান সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, ‘এখন আমি নারায়ণগঞ্জে গাড়িতে।’  তবে এ ব্যাপারে এখনো পুলিশের কোনো বক্তব্য পাওয়া যায়নি।
গত ১০ অক্টোবর উৎপল নিখোঁজ হন। এর ১৪ দিন পর উৎপলের মোবাইল ফোন থেকে মুক্তিপণ চেয়ে পরিবারের কাছে ফোন আসে। যদিও পুলিশ জানায়, ঘটনার দুই সপ্তাহ পর মুক্তিপণ চাওয়ার বিষয়টি অস্বাভাবিক।এর আগে নভেম্বরের প্রথম সপ্তাহে উৎপলের সন্ধান পাওয়া গেছে বলে গণমাধ্যমে খবর বের হয়। পরে অবশ্য এই খবরের কোনো সত্যতা পাওয়া যায়নি। উৎপলের কর্মস্থল পূর্বপশ্চিমবিডিডটনিউজে তাকে খুঁজে পাওয়া গেছে বলে একটি সংবাদ প্রকাশিত হয়। যদিও সেই সংবাদটি এখন আর সেখানে দেখা যাচ্ছে না।
অপরদিকে, মঙ্গলবার রাত ১২টার দিকে তার সঙ্গে ফোনে কথা হয়েছে বলে উৎপলের পত্রিকা পূর্বপশ্চিমবিডি ডটনিউজের প্রধান সম্পাদক পীর হাবিবুর রহমান জানিয়েছেন।
তিনি বলেন, “বুক থেকে পাথর নেমে গেছে। উৎপল  নারায়ণগঞ্জে আছে।  বেশ কিছুক্ষণ তার সঙ্গে কথা হয়েছে।”উৎপলের বাবা চিত্তরঞ্জন দাসও ছেলে ফিরে আসার কথা জানিয়েছেন।তিনি মোবাইলে বলেন, “মায়ের সঙ্গে উৎপলের কথা হয়েছে। সে এখন রূপগঞ্জে আছে বলে জানিয়েছে।”
উৎপলের মোবাইল নম্বরে ফোন করা হলে তিনি বলেন, “এখন নারায়ণগঞ্জের রূপগঞ্জে আছি। গ্রামের বাড়ি নরসিংদী যাব। আমি ভালো আছি।  বেড়াতে বের হয়েছিলাম।” পূর্বপশ্চিমবিডি ডটনিউজের সিনিয়র রিপোর্টার উৎপল গত ১০ অক্টোবর মতিঝিলের অফিস থেকে বের হওয়ার পর থেকে নিখোঁজ।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK