বুধবার, ২৩ অক্টোবর ২০১৯
Monday, 07 Oct, 2019 05:05:25 pm
No icon No icon No icon

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠিত

//

বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠিত

টাইমস ২৪ ডটনেট, ঢাকা: বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৯ উপলক্ষে এক শিশু শোভাযাত্রার আয়োজন করেছে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। আজ সকালে শোভাযাত্রাটি কেন্দ্রীয় শহিদ মিনার থেকে শুরু হয়ে দোয়েল চত্ত্বর অতিক্রম করে বাংলাদেশ শিশু একাডেমি প্রাঙ্গণে এসে শেষ হয়। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং বাংলাদেশ শিশু একাডেমী (০৭-১৪) অক্টোবর সাতদিনব্যাপি বাংলাদেশ শিশু একাডেমিসহ সারাদেশে নানা ধরনের কর্মসূচি গ্রহণ করেছে। মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার নেতৃত্বে শোভাযাত্রায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব কামরুন নাহার,বাংলাদেশ শিশু একাডেমীর চেয়ারম্যান লাকী এনাম,মন্ত্রণালয় ও আওতাধীন দপ্তর সংস্থার কর্মকর্তাবৃন্দসহ বিভিন্ন শিশু সংগঠনের প্রতিনিধিবৃন্দ অংশগ্রহণ করেন।
এর আগে ইন্দিরা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শিশুদের অধিকার প্রতিষ্ঠার জন্য ১৯৭৪ সালে শিশু আইন প্রনয়ণ করে। জাতির পিতার পথ অনুসরণ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিশুদের সুরক্ষা ও অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে শিশুদের জন্য সুখী, সমৃদ্ধ, বৈষম্যহীন ও উন্নত বাংলাদেশ গড়ার লক্ষে কাজ করে যাচ্ছেন।
প্রতিমন্ত্রী ইন্দিরা বলেন,গর্ভাবস্থা থেকে প্রথম ১ হাজার দিন শিশুর জন্য গুরুত্বপূর্ণ। এ সময় মা ও শিশুর পুষ্টি নিশ্চিতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় দেশব্যাপি মা ও শিশু কল্যাণে কর্মসূচি চালু করেছে।
উল্লে¬খ্য, বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০১৯ প্রতিপাদ্য বিষয়:‘আজকের শিশু আনবে আলো, বিশ্বটাকে রাখবে ভালো’।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK