সোমবার, ১৬ সেপ্টেম্বর ২০১৯
Tuesday, 10 Sep, 2019 05:49:07 pm
No icon No icon No icon

চাঁপাইনবাবগঞ্জে বন্যপাখি ধরা ও পরিবহনের দায়ে ৪ ব্যক্তির ভ্রাম্যমান আদালতের জেল-জরিমানা

//

চাঁপাইনবাবগঞ্জে বন্যপাখি ধরা ও পরিবহনের দায়ে ৪ ব্যক্তির ভ্রাম্যমান আদালতের জেল-জরিমানা


ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জ থেকেঃ  চাঁপাইনবাবগঞ্জে বন্যপাখি ধরা ও পরিবহনের দায়ে দুই ব্যক্তিকে এক বছর করে কারাদণ্ড এবং আরও দুই জনকে ৬০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। দণ্ডিতদের কাছ থেকে ৪৫৭টি বন্য টিয়া পাখি উদ্ধার করে অবমুক্ত করা হয়েছে।মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন পাখি ধরা ও পরিবহনে জড়িত চারজনকে জরিমানা ও কারাদন্ড প্রদান করেন। কারাদণ্ডপ্রাপ্ত দুজন হলেন—শেরপুরের নালিতাবাড়ি উপজেলার কাপাসিয়া গ্রামের আজিজুল হক (৩৫) ও বগুড়ার দুপচাচিয়া উপজেলার পোওতা গ্রামের মোহাম্মদ রাজু (২৬)।
এ ছাড়া তানভীর হোসেন নামে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা ও বাসেদ মৃধা নামে আরেকজনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন জানান, সোমবার রাতে সদর উপজেলার শিবিরের হাট এলাকায় একটি চেকপোস্ট বসায় মাদক নিয়ন্ত্রণ অধিদফতর। এ সময় যানবাহনে তল্লাশিকালে একটি মিনি ট্রাকে ৪৫৭টি টিয়া পাখি পেয়ে চারজনকে আটক করা হয়।

পরে মঙ্গলবার দুপুরে তাদের ভ্রাম্যমাণ আদালতে বিচারের মুখোমুখি করা হয়। উদ্ধার পাখিগুলোর মধ্যে ৭৯টি পাখি মারা যায়। অন্য পাখিগুলোকে অবমুক্ত করা হয়েছে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK