মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯
Friday, 05 Jul, 2019 10:35:34 pm
No icon No icon No icon

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে কুচক্রিমহল

//

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে কুচক্রিমহল


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: ‘উন্নয়ন কার্যক্রমকে বাঁধাগ্রস্থ করার জন্য কুচক্রীমহল শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে’ উল্লেখ করে যে কোনো ষড়যন্ত্র ঐক্যবদ্ধভাবে মোকাবেলা করার ঘোষণা দিয়েছেন শিক্ষা প্রকৌশল অধিদপ্তর প্রকৌশলী-কর্মকর্তা-কর্মচারী সমন্বয় পরিষদ। শুক্রবার রাজধানীর আব্দুল গণি রোডে শিক্ষা ভবনে সমন্বয় পরিষদ আয়োজিত এক প্রতিবাদ সভায় এই ঘোষণা দেন বক্তারা। সভায় শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের (ইইডি) সারাদেশের মাঠ পর্যায়ে কর্মরত প্রকৌশলী, কর্মকর্তা ও কর্মচারীরা যোগ দেন।
সমন্বয় পরিষদের আহবায়ক ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী বুলবুল আখতারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রকৌশলী-কর্মকর্তারা বলেন, ‘শিক্ষা মন্ত্রণালয়ের বিশাল উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে শতভাগ স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকল্পে ইজিপি চালুসহ ইইডি’র আর্থিক ও প্রশাসনিক ক্ষমতা মাঠ পর্যায়ে বিকেন্দ্রীকরণ করা হয়েছে। ফলে দরপত্র প্রক্রিয়ায় টেন্ডারবাজি ও সন্ত্রাস বন্ধ হয়েছে। ভেঙ্গে গেছে অসাধু ঠিকাদার ও প্রকৌশলীদের সিন্ডিকেট। ইইডি’র এ বিশাল অর্জনকে নস্যাত্ করে নিজেদের অসত্ স্বার্থ কায়েমের জন্য একটি কুচক্রিমহল ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।’
সভায় বক্তারা জানান, ‘ইইডি’র অধীনে দেশব্যাপী সাধারণ ও কারিগরি সেক্টরের প্রায় ২৪ হাজার দৃষ্টিনন্দন শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ কাজ চলমান রয়েছে। এছাড়া টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে মানবসম্পদ উন্নয়নে ১০০টি উপজেলায় ১০০টি টিএসসি নির্মাণ, বিদ্যমান ৬৪টি টিএসসি’র অবকাঠামো উন্নয়ন, ৪৯টি সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের ইনটেক ক্যাপাসিটি দ্বিগুণ করার জন্য ভবন নির্মাণে ইইডির অনন্য ভূমিকা রাখছে। কিন্তু একটি চক্র এসব উন্নয়ন কার্যক্রমকে বাঁধাগ্রস্থ করার জন্য প্রধান প্রকৌশলী দেওয়ান মো. হানজালার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। যা অনভিপ্রেত।’
বক্তারা আরো বলেন, ‘সম্প্রতি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাম প্রশাসনিক ভবন নির্মাণ কাজ নিয়ে স্বার্থান্বেষী একটি মহল মিথ্যা তথ্য পরিবেশন করে ইইডি’র ভাবমূর্তি ক্ষুন্ন করার চেষ্টা করছে। আসলে একটি চক্র সরকারের উন্নয়ন কার্যক্রমকে বাধাগ্রস্থ করতেই নানা ধরনের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।’সভায় ইইডি’র সকল কর্মকর্তা-কর্মচারিকে কোনো ধরনের মিথ্যা তথ্যে বিভ্রান্ত না হওয়ার আহ্বান জানান বক্তারা ।
শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ডিপ্লোামা প্রকৌশলী সমিতির সভাপতি আলতাফ হোসেনের পরিচালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সমন্বয় পরিষদের সদস্য সচিব আসাদুজ্জামান, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মিজানুর রহমান, তৌহিদ উদ্দিন আহমেদ, শাহ নঈমুল কাদের এবং নির্বাহী প্রকৌশলী আফরোজা বেগম, আবুল হাসেম সরদার, মীর মুয়াজ্জেম হুসেন, শাহ আলম, মো. আকতারুজ্জামান, জয়নাল আবেদীন, ডিপ্লোমা প্রকৌশলী সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, ইইডি বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদের সাধারণ সম্পাদক জাফর আলী সিকদার, ইইডি সরকারি কর্মচারী সমিতির সভাপতি রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক আবু সাঈদ চৌধুরী, গাড়ি চালক সমিতির সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রমুখ।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected]oped by BDTASK