বুধবার, ১৯ জুন ২০১৯
Monday, 10 Jun, 2019 12:39:16 am
No icon No icon No icon

সমাজের অসহায় ও দরিদ্র মানুষের অধিকার প্রতিষ্ঠায় কাজ করছে আওয়ামী লীগ-প্রতিমন্ত্রী

//

সমাজের অসহায় ও দরিদ্র মানুষের অধিকার প্রতিষ্ঠায়  কাজ করছে আওয়ামী লীগ-প্রতিমন্ত্রী


টাইমস ২৪ ডটনেট, হবিগঞ্জ: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মোঃ মাহবুব আলী,এমপি বলেছেন, সমাজের অসহায় ও দরিদ্র মানুষের অধিকার প্রতিষ্ঠায় কাজ করছে আওয়ামী লীগ। আধুনিক বাংলাদেশের রূপকার মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার সমাজের সকল স্তরের মানুষের শিক্ষা, চিকিৎসা, বাসস্থান সহ সকল মৌলিক অধিকার নিশ্চিত করতে প্রতিনিয়ত কাজ করছেন। আজ হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার বদরদি গ্রামে প্রবাসী বাংলাদেশীদের উদ্যোগে দাইমুদ্দিন এতিমখানা ও হাফিজিয়া মাদ্রাসায় ফ্রি মেডিক্যাল ক্যাম্প এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।
প্রতিমন্ত্রী বলেন, মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে প্রতিষ্ঠিত মূল্যবোধ বাস্তবায়নের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে কাজ করছে বর্তমান সরকার। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ইতোমধ্যেই সামাজিক নিরাপত্তা কর্মসূচির মাধ্যমে সমাজের অবহেলিত অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। বাংলাদেশের প্রতিটি নাগরিকের জন্য শিক্ষা, স্বাস্থ্য সেবা ও আবাসনের অধিকার নিশ্চিত করার জন্য কমিউনিটি ক্লিনিক সহ বিভিন্ন পরিকল্পনা ইতিমধ্যেই বাস্তবায়ন করেছেন। বাংলাদেশের প্রতিটি কমিউনিটি ক্লিনিকে বর্তমানে বিভিন্ন ধরনের ঔষধ বিনামূল্যে বিতরণ করা হয়।
মাহবুব আলী বলেন, সমাজের সকলের ন্যায্য ও প্রাপ্য অধিকার প্রতিষ্ঠিত না হলে সমাজে কাংখিত শান্তি ও নিরাপত্তা নিশ্চিত হবে না। বর্তমান সরকার সকলের ন্যায্য ও প্রাপ্য অধিকার নিশ্চিত করতে কাজ করছে। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের মহাসড়কে অদম্য গতিতে এগিয়ে চলছে। উন্নত বাংলাদেশ এখন আর কেবল স্বপ্ন নয়, এখন তা বাস্তবতা। দেশকে এগিয়ে নিতে আমাদের সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে।
প্রতিমন্ত্রী সমাজের বিত্তবানদের দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে বলেন, দরিদ্র মানুষকে সহায়তা করা সমাজের বিত্তবান মানুষদের নৈতিক দায়িত্ব। আমাদের সকলেরই এ দায়িত্ব পালনে সচেতন থাকতে হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ মুশফিক হুসেন চৌধুরী, হবিগঞ্জ ২(বানিয়াচং-আজমিরীগঞ্জ) এর সংসদ সদস্য ও  হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আঃ মজিদ খান, সাবেক সংসদ সদস্য আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়া, নবীগঞ্জ উপজেলার চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী, হবিগঞ্জ জেলার উপ-পরিচালক (স্থানীয় সরকার) নুরুল ইসলাম, নবীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসান, সিনিয়র সহকারী পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী সহ মাধবপুর, চুনারুঘাট ও নবিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ স্থানীয় নেতৃবৃন্দ।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK