মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯
Sunday, 05 May, 2019 11:12:38 am
No icon No icon No icon

নারায়ণগঞ্জ ডিপিডিসি দালাল মুক্ত করার পরিকল্পনা ডিপাটমেন্টের

//

নারায়ণগঞ্জ ডিপিডিসি দালাল মুক্ত করার পরিকল্পনা ডিপাটমেন্টের


আব্দুল হান্নান, টাইমস ২৪ ডটনেট, ঢাকা: নারায়ণগঞ্জ ডিপিডিসি দালাল চক্রের কাছে জিম্মি হয়ে পড়েছে। কোন কোন গ্রাহক বিদেশ এবং অন্য স্থানে থাকলে ও দালাল চক্রদ্বয় উক্ত গ্রাহকদের ভূয়া নাম ব্যবহার করে মিটার ও বিদ্যুৎ সংযোগ দিয়ে মোটা অংকের বানিজ্য করে আসছে বলে অভিযোগের বিবরনীতে জানা যায়।
উল্লখিত ঘটনার যথা ক্রম গত ২৯/০৪/১৯ ইং মোঃ দেলোয়ার হোসেন ডিপিডিসির লাইন ম্যান পরিদশন গিয়ে দেখতে পায়। অবেধ বিদ্যুৎ সংযোগ। তবে এরা বিদেশে নাম হল কালাচান, পিং আব্দুল কাদির,সৈয়দপুর মোশারফ হোসেন, পিং কাদের মোল্লা, পশান্ত বাবু, পিং সুবির দাস, হরিহর পাভা সহ এই ভাবে র্দীঘ দিন ধরে অবেধ ভাবে দালাল চক্র সংযোগ দিয়েছেন । ফলে ডিপিডিসি অবেধ বিদ্যুৎ ব্যাপার নিয়ে গন শুনানী এমনকি সঠিক ভাবে গ্রাহকরা সেবাপান এনিয়ে বহুবার মিটিং করা হয়েছে। আরো একটি সূত্র মতে জানা যায় দালাল চক্র স্থানীয় ও নেশাগস্ত হওয়ায় কমকতা ও কমচারীরা বিদেশী লোক হওয়ার কারনে হাউ লাইনে যাচ্ছে না। কেননা ডিপিডিসির কমকতা ও কমচারীদের নিরাপত্তা কে দিবে। অভিহত মহল মনে করেন নিরাপত্তা নিশ্চিত হলে ফিরে আসবে দালাল মুক্ত ডিপিডিসি। প্রধান প্রকৌশলী আবুল কালাম আজাদ, নিবাহী প্রকৌশলী আব্দুল মহিদ তাদের ভূমিকা কোন অংশে কম নেই। যোগ্যতার ভিত্তিতে নারায়ণগঞ্জ সিটির ৪টি অফিসের রূপ দেওয়াতে গ্রাহকরা আলোর মুখ দেখতে পেয়েছে। পাশাপাশি অবেধ সংযোগ কারীদের বিরুদ্ধে জেহাদ ঘোষনা দেন।
অপর দিকে আগের তুলনায় গ্রাহক বৃদ্ধি ঘরে ঘরে বিদ্যুৎ প্রধান মন্ত্রী শেখ হাসিনার ঘোষনা তার আলোকে কাযক্রম চালিয়ে যাচ্ছে কমকতা ও কমচারীরা। দালাল মুক্ত করার জন্য বিভিন্ন পরিকল্পনা নিচ্ছে ডিপাটমেন্ট। ল্ডানি ম্যান দেলোয়ার হোসেন পরিদশন গেলে অধে বিদ্যুৎ বিচ্ছিন্ন করেন। এতে কওে গ্রাহকদেও স্বাপ্তি ফিওে পেয়েছেন। এমন কি দালাল চক্র লিপ্ত সূত্র মতে জানা যায়।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK