বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯
Sunday, 31 Mar, 2019 12:11:00 am
No icon No icon No icon

রোববার ময়মনসিংহে ১০ উপজেলায় ভোট গ্রহনের প্রস্তুতি সম্পন্ন ইভিএম-এ সদর উপজেলায়

//

রোববার ময়মনসিংহে ১০ উপজেলায় ভোট গ্রহনের  প্রস্তুতি সম্পন্ন ইভিএম-এ সদর উপজেলায়


বিশেষ প্রতিনিধি, টাইমস ২৪ ডটনেট, ময়মনসিংহ থেকে :  পঞ্চম উপজেলা পরিষদের চতুর্থ ধাপের নির্বাচনে ময়মনসিংহে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ময়মনসিংহ জেলা প্রশাসক রিটার্নিং অফিসার ড, সুভাষ চন্দ্র বিশ্বাস জানান , সুষ্ঠু ও শান্তিপুর্ন ভাবে নির্বাচন অনুষ্ঠানের জন্য নেয়া হয়েছে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা।  রোববার সকাল ৮টা থেকে ১০টি উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। সকালে উপজেলা পরিষদ থেকে উপজেলার সব কেন্দ্রে নির্বাচনী উপকরণ পাঠানো হয়েছে। ময়মনসিংহ সদর উপজেলায় ১০০টি কেন্দ্রে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ করা হবে। কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী  ইভিএম সরঞ্জাম। জেলা নির্বাচন কর্মকর্তা জানান, নিরাপত্তা ব্যবস্থাসহ নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। 
 শনিবার সকাল  থেকে নগরীর টাউন হল জিমনেসিয়াম থেকে সদর উপজেলার ১০০টি ভোট কেন্দ্রে ইলেকট্রনিক্স ভোটিং মেশিন (ইভিএম) পাঠানো হয়। ইভিএম পরিচালনার জন্য এই টিমে সেনাবাহিনীর দুই সদস্য টেকনিক্যাল সাপোর্ট প্রদান করবেন এবং নির্বাচন কমিশন থেকে একজন করে অপারেটর প্রতিটি ভোট কেন্দ্রে থাকবেন। জেলার ১০টি উপজেলায় চেয়ারম্যান পদে ৩২জন, ভাইস চেয়ারম্যান পদে ৬৮ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩৪ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। ১০ টি উপজেলার ৯ শত ৪৩টি ভোট কেন্দ্রে এ নির্বাচন অনুষ্ঠিত হবে। এতে ২৫ লাখ ৯৫ হাজার ২শত ৮১ জন ভোটার ভোট দানে অংশ গ্রহন করবেন। 
উল্লেখ্য যে, জেলার ১৩টি উপজেলার মধ্যে রিটের কারনে হাইকোর্ট ত্রিশাল উপজেলা পরিষদের নির্বাচন স্থগিত করায় এবং গফরগাঁও উপজেলার সবকটি পদে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ার দুটি উপজেলায় ভোট হচ্ছে না।আর  তারাকান্দা উপজেলা পরিষদের মেয়াদ উত্তীর্ণ না হওয়ায় সেখানেও নির্বাচন হচ্ছেনা। 

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK