শুক্রবার, ২৪ মে ২০১৯
Monday, 11 Mar, 2019 07:42:46 pm
No icon No icon No icon

হাইকোর্টের রায়ে হরিরামপুরে সেলিম মোল্লার প্রার্থীতা বৈধ

//

হাইকোর্টের রায়ে হরিরামপুরে সেলিম মোল্লার প্রার্থীতা বৈধ


টাইমস ২৪ ডটনেট, ঢাকা : হরিরামপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী মো. সেলিম মোল্লা হাইকোর্টের রায়ে প্রার্থীতা ফিরে পেয়েছেন। এতে অপর চেয়ারম্যান প্রার্থী দেওয়ান সাইদুর রহমানকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার সম্ভাবনায় গুড়ে-বালি। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার আমেজও কেটে গেছে সাইদুরের কর্মী-সমর্থকদের। তারা সাইদুরকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে যে সমস্ত পোস্টার, ফেস্টুন লাগিয়েছিলো তা ছিঁড়তে বাধ্য হচ্ছে এবং নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে।
জানা যায়, হরিরামপুরে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী হন দেওয়ান সাইদুর রহমান, স্বতন্ত্র প্রার্থী ছিলেন, মো. আলী হায়দার ও মো. সেলিম মোল্লা। এর মধ্যে মো. আলী হায়দার তার প্রার্থীতা প্রত্যাহার করে এবং নির্বাচন কমিশন সরকারি চাকুরিতে বহাল থাকায় সেলিম মোল্লার প্রার্থীতা বাতিল করে দেয়। পরবর্তীতে বাতিল করা প্রার্থীতা ফিরে পেতে সেলিম মোল্লা উচ্চ আদালতের দ্বারস্ত হন। শুনানী শেষে গত ১০ মার্চ রোববার উচ্চ আদালত তার প্রার্থীতা বৈধ ঘোষণা করে আগামী ২৪ মার্চ অনুষ্ঠিত উপজেলা পরিষদ নির্বাচনে সেলিম মোল্লার অংশগ্রহণে কোনো আইনগত বাঁধা নেই বলে রায় দেন। ১১ মার্চ তিনি উচ্চ আদালতের রায়ের কপি নির্বাচন কমিশনে জমা দেন এবং কমিশন তার প্রার্থীতা বৈধ বলে জানান। 
আরো জানা যায়, হরিরামপুর উপজেলার বিভিন্ন স্থানে দেওয়ান সাইদুর রহমানের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার খবরে তার কর্মী-সমর্থকরা তাকে শুভেচ্ছা ও অভিনন্দন জ্ঞাপন করে পোস্টার ও ফেস্টুন লাগায়। সেলিম মোল্লার প্রার্থীতা বৈধ হওয়ার পর সাইদুরের কর্মী-সমর্থকরা সেসব পোস্টার ও ফেস্টুন খুলে ফেলতে বাধ্য হয় এবং নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করছে বলে জানা যায়।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK