সোমবার, ২১ জানুয়ারী ২০১৯
Friday, 04 Jan, 2019 09:22:32 pm
No icon No icon No icon

মোসলেম উদ্দিনকে মন্ত্রী হিসেবে দেখতে চায় ময়মনসিংহবাসী


মোসলেম উদ্দিনকে মন্ত্রী হিসেবে দেখতে চায় ময়মনসিংহবাসী


বিশেষ প্রতিনিধি, টাইমস ২৪ডটনেট, ময়মনসিংহ থেকে : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৬, ফুলবাড়িয়া আসনে ময়মনসিংহের মহাজোট থেকে নির্বাচিত ১১ মংসদ সদস্যদের  মধ্যে একমাত্র ৬ বার বিজয়ী এমপি হয়েছেন ময়মনসিংহ - ৬ ফুলবাড়িয়া আসনের আলহাজ মোসলেম উদ্দিন অ্যাডভোকেট । তাকে ঘিরেই এখন উচ্ছ¡সিত ফুলবাড়িয়াবাসহ ময়মনসিংহবাসী। সবার প্রত্যাশা, প্রবীণ এই রাজনীতিবিদের জায়গা হবে নতুন মন্ত্রিপরিষদে। ফুলবাড়িয়া ও ময়মনসিংহবাসী বলছেন , বার বার তাকে এমপি হিসেবে দেখলেও এখন তারা আওয়ামী লীগের অভিজ্ঞ এবং  প্রবীন এ রাজনীতিবিদকে শেষবারের মতো ময়মনসিংহে মন্ত্রী হিসেবে দেখতে চায় । তিনি প্রথম   ১৯৭০ সালে গণপরিষদ সদস্য , ১৯৮৬ সালে , ১৯৯৬ সালে , ২০০৮ সালে , ২০১৪ সালে এবং ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নিবর্চিনে ২ লাখ ৪০ হাজার ৫৮৫ ভোট পেয়ে  সংসদ সদস্য নির্বাচিত হন । 
বর্ষীয়ান নেতা মোসলেম উদ্দিন এডভোকেট স্কুল জীবন থেকেই রাজনীতির সাথে জড়িত। রাজনীতির পাশাপাশি ব্যক্তি জীবনে তিনি প্রথমে শিক্ষকতা পেশা  এবং পরে শিক্ষকতা ছেড়ে আইনপেশায় নিযুক্ত হয়ে অভিজ্ঞ আইনজীবি হিসাবে ব্যাপক সুনাম কুড়িয়েছেন। তিনি বিডি মেম্বার হয়ে ১৯৬৫ সালে রাষ্ট্রপতি নির্বাচনে আইয়ুব খানের বিরুদ্ধে ফাতেমা জিন্নাহর পক্ষে নির্বাচন করেন। ১৯৬৬ সালে ৬ দফা আন্দোলনে সক্রিয় অংশগ্রহণ, ১৯৬৯ সালে গণ অভ্যুত্থানে ব্যাপক ভূমিকা, ১৯৭০ সালে বিপুল ভোটের ব্যবধানে প্রাদেশিক পরিষদ সদস্য নির্বাচিত, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সংগঠকের ভূমিকা, ১৯৭২ সালে প্রাদেশিক পরিষদ সদস্য থেকে গণ পরিষদের সদস্যপদ লাভ, ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুর পর ময়মনসিংহ জেলা আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনকে সক্রিয় করার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করেন। তিনি ১৯৭৮ সালে ফুলবাড়ীয়া থানা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন এবং বর্তমানেও সভাপতি হিসাবে দায়িত্বে রয়েছেন।
এ ব্যাপারে মোসলেম উদ্দিন এমপি বলেন , মন্ত্রী কে হবেন, তা জানেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। মন্ত্রী হওয়া বড় কথা নয়, বিএনপি-জামায়াত ও রাজাকারের দুঃশাসন থেকে ফুলবাড়িয়া এলাকাকে মুক্ত করতে পেরেছি। মানুষের ভালোবাসায় আর এলাকার উন্নয়ন নিয়েই বেচে থাকতে চাই। ফুলবাড়িয়াবাসীর এ ঋণ কিছুতেই আমি পরিশোধ করতে পারবোনা ।
 

 

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK