শনিবার, ১৬ মার্চ ২০১৯
Sunday, 16 Dec, 2018 11:58:47 pm
No icon No icon No icon

বগুড়ায় দিন বদলের মঞ্চের বিজয় দিবস পালন


বগুড়ায় দিন বদলের মঞ্চের বিজয় দিবস পালন


মোঃআব্দুস সালাম মীর, বগুড়া জেলা প্রতিনিধি: বগুড়া’র মহান বিজয় দিবসের দিনব্যাপী কর্মসূচি সকাল ৯.৪৫মিনিটে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন ও বেলুন উড়িয়ে বিজয় উৎসব ২০১৮ উদ্বোধন করেন সরকারি আজিজুল হক কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোঃ সামস্-উল-আলম (জয়)। সকাল ১০টায় উদীচী সংঙ্গীত বিদ্যালয় গান পরিবেশন করেন। ১১টায় পতাকা মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। দিনব্যাপী বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন গান, নাটক, আবৃতি, নৃত্য পরিবেশন করেন।
বিকেল ৪টায় দিন বদলের মঞ্চ বগুড়ার সভাপতি ফিরোজ আকতার পলাশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অজয় সাহার পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনার শুরুতেই ১৯৭১সালে মহান মুক্তিযুদ্ধের শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১মিনিট নীরবতা পালন করা হয়।
আলোচনা করেন উদ্বোধক সরকারি আজিজুল হক কলেজের সাবেক অধ্যক্ষ মো: সামস্ আলম জয়, অতিথি কমিউনিস্ট পার্টি বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক, সাবেক প্যানেল মেয়র আমিনুল ফরিদ, উদীচী শিল্পীগোষ্ঠী বগুড়া জেলা সংসদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা মাহমুদুস সোবহান মিন্নু, মহান বিজয় দিবস উদযাপন কমিটির আহ্বায়ক দীলিপ কুমার দাস সমর, যুব ইউনিয়ন বগুড়া জেলা কমাটির সভাপতি সাজেদুর রহমান ঝিলাম, ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা সংসদের সভাপতি মো:নাদিম মাহমুদ।
বক্তারা বলেন, যে স্বপ্নে বাঙ্গালীরা মহান মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেছিল সে স্বপ্ন এখনও বাস্তবায়ন হয়নি। বাংলাদেশ থেকে শোষন, নির্যাতন, লুটপাটের অবসান হয়নি। স্বাধীনতার পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান কে ১৯৭৫ সালে হত্যার মধ্যদিয়ে স্বাধীনতা বিরোধী অপশক্তি বাংলাদেশের রাজনীতিক প্রেক্ষাপট কে পরিবর্তন করে মৌলবাদ ও স্বাধীনতা বিরোধীদের কে রাজনীতিতে প্রতিষ্ঠিত করে। নেতৃবৃন্দ আরও বলেন সুস্থ সাংস্কৃতিক আন্দোলন একটি জাতির সঠিক পথ দেখায়। একটি দেশের কৃষ্টি সংস্কৃতি গণতন্ত্রের অংলকার। মহান মুক্তিযুদ্ধে যেমন গান, কবিতা, নাটকের মধ্যদিয়ে বাঙ্গালীকে বাঙ্গালী হতে অনুপ্রেরণা জাগিয়ে ছিল প্রগতিশীল সাংস্কৃতি সংগঠন গুলো। দেশের সকল কুসংস্কার অসংস্কৃতির বিরুদ্ধে একটি বাঙ্গালী ধারার সাংস্কৃতি সম্পৃতি গড়ে তোলার জন্য উপস্থিত সকলের প্রতি আহবান জানান।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK