শুক্রবার, ২১ জুন ২০১৯
Sunday, 16 Dec, 2018 09:31:51 pm
No icon No icon No icon

গুইমারায় নানা কর্মসূচীর মধ্যদিয়ে মহান বিজয় দিবস পালিত

//

গুইমারায় নানা কর্মসূচীর মধ্যদিয়ে মহান বিজয় দিবস পালিত


দিদারুল আলম,গুইমারা (খাগড়াছড়ি) থেকে: যথাযোগ্য মর্যাদায় ও বর্ণাঢ্য কর্মসূচির মধ্য দিয়ে গুইমারায়  ৪৭তম মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে।দেশ ও জাতির সর্বাঙ্গীন কল্যাণে সুখী, সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ বিনির্মাণে সক্রিয় ভুমিকা রেখেই মহান বিজয় দিবস পালন করেছে গুইমারাবাসি। রবিবার সকালে গুইমারা উপজেলা প্রশাসন উদ্যোগে উপজেলা প্রশাসন, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, এনজিও সংস্থা, শিক্ষা প্রতিষ্ঠান ও মুক্তিযোদ্ধা সংগঠন সম‚হ এতে পৃথক ভাবে শহীদ মিনারে ফুল দিয়ে আত্মত্যাগী শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এর পরে  গুইমারা উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে দেশবাসীর শান্তি কামনা করা হয়। দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে সকাল ৮টায় অনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।পরে কুচকাওয়াজ অনুষ্ঠানে উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/শিক্ষিকা, ছাত্র/ছাত্রী, আইন শৃঙ্খলা বাহিনী, আনসার ভিডিপি ও উপজেলা স্কাউট দল অংশ নেন।
সূর্যোদয়ের সাথে সাথে শহীদদের প্রতি শ্রদ্ধা রেখে উপজেলার  সকল সরকারি, বেসরকারি, স্বায়ত্ত¡শাসিত ও ব্যবসা প্রতিষ্ঠানসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।  

এসময় মহান মুক্তিযুদ্ধের ইতিহাস তুলে ধরে গুইমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বলেন,যাঁদের তাজা রক্তের বিনিময়ে আমরা স্বাধীন সার্বভৌমত্ত দেশ পেয়েছি, জাতি তাদের কোন দিনও ভুলবে না। তাদের রক্তের ঋণ কোন দিন সোধ হবেনা।অনুষ্ঠানে বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তার পাশাপাশি জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, সুশীল সমাজ, সাংবাদিক, উপজেলার বিভিন্ন স্কুল, কলেজ, মাদ্রাসার শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকগন উপস্থিত ছিলেন। প্রধান অতিথি তার বক্তব্যে মহান ও গৌরবোজ্জ্বল মুক্তিযুদ্ধের চেতনায় ক্ষুধা, দারিদ্র, দুর্নীতি ও সন্ত্রাসমুক্ত সুখী-সম্মৃদ্ধ ডিজিটাল বাংলাদেশ গড়তে সকলের সহযোগিতা কামনা করেন।

এদিকে দিবসটি উপলক্ষ্যে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তি যোদ্ধাদের সংবর্ধনা দিয়েছে গুইমারা উপজেলা প্রশাসন।দুপুরে উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার মুক্তিযোদ্ধাদের হাতে সম্মানি ভাতা তুলে দেন।এসময় অন্যান্যের মধ্যে উপজেলা মৎস কর্মকর্তা সুদৃষ্টি চাকমা, গুইমারা থানার অফিসার ইনচার্জ বিদ্যুৎ কুমার বড়–য়া, উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ জাহাঙ্গির আলম, ইউপি চেয়ারম্যান মেমং মারমা প্রমুখ উপস্থিত ছিলেন। 
কর্মস‚চির মধ্যে দিবসের প্রথম প্রহরে শহীদের স্বরণে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণ, জাতীয় পতাকা উত্তোলন,    মুুক্তিযোদ্ধাদের সংবর্ধনা,খেলাধুলা , কুজকাওয়াজ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের প্রদীপ জ্বালানো, বিজয়ের অর্জন ও মুক্তিযোদ্ধা সংগ্রাম চেতনা, দুর্নিতি প্রতিরোধ বিষয় নিয়ে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিজয়ীদের পুরস্কার বিতরণ।

এছাড়াও উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়–য়ার সভাপতিত্বে, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মেমং মারমা , উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান র্ঝনা ত্রিপুরা। আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম ,যুবলীগের সাংগঠনিক সম্পাদক পলাশ , স্থানীয় সাংবাদিকবৃন্দ ও উপজেলা বিভিন্ন সরকারি বে-সরকারি দপ্তরের প্রধান, রাজনৈতিক দলের কর্মী, জনপ্রতিনিধি ,আইন শৃঙ্খলায় নিয়োজিত বাহিনী, গন্যমান্য ব্যক্তিবর্গ ও শত শত জনতা সতস্ফ‚র্ত অংশ গ্রহণ করেন ।
সবশেষে সন্ধা ৭টায় গুইমারা উচ্চ বিদ্যালয়ের মাঠে উপজেলা প্রসাশনের উদ্যোগে এলাকার প্রবীন/নবীন শিল্পিদের নিয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মহান বিজয় দিবস ২০১৮এর সমাপ্তি ঘটে।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK