বৃহস্পতিবার, ১৬ আগস্ট ২০১৮
Monday, 11 Jun, 2018 12:26:36 am
No icon No icon No icon

ফুলবাড়ীয়ায় এতিমের নামে টাকা লুট:কাগজে-কলমে এতিম থাকলেও বাস্তবে নেই!


ফুলবাড়ীয়ায় এতিমের নামে টাকা লুট:কাগজে-কলমে এতিম থাকলেও বাস্তবে নেই!


মোঃ আঃ জব্বার, ফুলবাড়ীয়া (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ফুলবাড়ীয়ায় বিভিন্ন বেসরকারী এতিমখানার নামে সমাজসেবা অধিদপ্তরের সরকারী বরাদ্দের টাকা লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। মাদ্রাসা ভিত্তিক এসব এতিমখানায় কাগজে কলমে এতিম থাকলেও বাস্তবে এর সাথে কোন মিল নাই। ৩নং কুশমাইল ইউনিয়নে কাঁচারী সংলগ্ন ধামর রহমানীয় এতিমখানায় সরেজমিনে গিয়ে দেখা যায়, সেখানে কোন এতিম নেই। নেই কোন আলাদা ঘর। একটি টমটম টিনসেট ঘর থাকলেও সেখানে কিন্ডার গার্ডেনের ছাত্র/ছাত্রীদের প্রাইভেট পড়ানো হচ্ছে। এই এতিমখানায় একজন এতিম না থাকলেও গত কয়েক দিন আগে ১১জন এতিম দেখিয়ে প্রত্যেকের নামে প্রতিমাসে এক হাজার টাকা করে সরকারী বরাদ্দের ৬ মাসের এককালীন সর্বমোট ৬৬ হাজার টাকা উত্তোলন করেন। 
সরকারী নীতিমালা অনুযায়ী ঐ এতিমখানায় ২২জন এতিম থাকতে হবে। এতিমদের জন্য আলাদা ঘর থাকতে হবে। প্রতিদিন জাতীয় পতাকা উত্তোলন করতে হবে। অফিস কক্ষের সামনে একটি মনিটরিং বোর্ড টানাতে হবে। নিয়মিত খবরা-খবর দেখার জন্য একটি টেলিভিশন থাকতে হবে। এ সবের কোন কিছুই নেই সেখানে। এমেনকি ঐএতিমখানায় একটি সাইনবোর্ড পর্যন্তও দেখা যায়নি। অথচ ঐ এতিমখানার নামে প্রতি বছর এক লক্ষ ত্রিশ হাজার টাকা লুটপাট করছে এতিমখানার কর্তৃপক্ষ।
ঐ এতিমখানায় সভাপতি জিন্নাত আলীর সাথে মোবাইলে যোগাযোগের চেষ্ঠা করেও তাকে পাওয়া যায় নি। এ ব্যাপারে কোষাধ্যক্ষ শফিকুল ইসলাম শফি নায়েব বলেন, কয়েকজন এতিম আছে তারা এখানে থাকে না। পড়াশুনা করে চলে যায়। আমরা সাইন বোর্ড বানাতে দিয়েছি। 

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK