বৃহস্পতিবার, ১৪ জুন ২০১৮
Tuesday, 22 May, 2018 01:02:26 am
No icon No icon No icon

ফুলবাড়ীয়ার কেশরগঞ্জ বাজারে জলাবদ্ধতা : পানি নিস্কাশনে জরুরী


ফুলবাড়ীয়ার কেশরগঞ্জ বাজারে জলাবদ্ধতা : পানি নিস্কাশনে জরুরী


মোঃ আঃ জব্বার, ফুলবাড়ীয়া (ময়মনসিংহ) প্রতিনিধি : ফুলবাড়ীয়া উপজেলার কেশরগঞ্জ পশ্চিম বাজারে জলাবদ্ধতায় নাকাল বাজারবাসী। গত কয়েকদিন আগের টানা বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হলে বাসাবাড়ী পানিতে একাকার হয়ে যায়। ফলে স্থানীয় বাসাবাড়ীতে বসবাস ও চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। পলাশীহাটা দাখিল মাদরাসা ও পলাশীহাটা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠের পানির ঢালা এবং বাসাবাড়ীর ছাঁদ বা চালের পানি জমে এ জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। স্থানীয়রা জানান, সামান্য বৃষ্টি হলেই আমাদের নিত্য সঙ্গী এ জলাবদ্ধতা। তারা বলেন, সড়কের দু’পাশের জমির মালিকরা সুষ্ঠু ড্রেনেজ ব্যবস্থা না করে সরকারীভাবে স্থাপন করা কালভার্ডটি বন্ধ করে নিজেদের ইচ্ছা মাফিক মাটি ভরাট করায় পানি নিষ্কাশন বিঘিœত হয়ে জলাবদ্ধতায় পতিত হতে হয়েছে।
কেশরগঞ্জ বাজার কমিটির সভাপতি ও ইউপি সদস্য হযরত আলী জানান, আমি সৃষ্ট জলাবদ্ধতা দেখেছি এবং যারা মাটি ভরাট করে ইউড্রেনটি বন্ধ করেছে, তাদের সাথে কথা বলে পানি নিস্কাশনের জন্য তাদেরকে ইউড্রেনটি খোলে দিতে বলেছি। তারা ড্রেনটি খোলে দিবে বলে স্বীকার করেছেন।   
উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম (মঞ্জু) তালুকদার এ বিষয়ে বলেন, পানি নিস্কাশনের জন্য স্থাপন করা সরকারী কালভার্ড বন্ধ করে দেওয়ার কারণে এ দুর্ভোগ পোহাতে হচ্ছে বাজারবাসীর। 
জলাবদ্ধতার নিরসনে যথাযথ কর্তৃপক্ষ জরুরী ভিত্তিতে পদক্ষেপ না নিলে দীর্ঘস্থায়ী জলাবদ্ধতায় বাজারবাসীর দূর্ভোগ পোহাতে হবে সচেতন মহলের ধারণা। তাই দ্রæত পানি নিস্কাশনের ব্যবস্থা গ্রহণে সরকারী কালভার্ডটি খোলে দেয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয়ের হস্তক্ষেপ কামনা করেছেন ভ‚ক্তভোগীরা।

 

 

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK