মঙ্গলবার, ১৪ আগস্ট ২০১৮
Sunday, 22 Apr, 2018 01:03:13 pm
No icon No icon No icon

সিরাজদিখানে-কুচিয়ামোড়া-সৈয়দপুর সড়ক চলাচলের অনুপযোগী


সিরাজদিখানে-কুচিয়ামোড়া-সৈয়দপুর সড়ক চলাচলের অনুপযোগী


ইসমাইল খন্দকার, সিরাজদিখান(মুন্সীগঞ্জ)প্রতিনিধি: সিরাজদিখান উপজেলার  কুচিয়ামোড়া হতে সৈয়দপুর পর্যন্ত ৫ কি: মি: পাকা রাস্তাটির এখন বেহাল দশা। এ রাস্তার প্রায় ১ কি: মি: এলাকা সংস্কারের অভাবে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। খানাখন্দ আর গর্তের জেনো শেষ নেই। সামান্য বৃষ্টি হলেই রাস্তাটি জলাবদ্ধতার কারণে পানিতে ডুবে যায়।  রাস্তার দু’পাশে পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থা না থাকার কারণেই এ জলবদ্ধতা সৃষ্টি হচ্ছে। এতে স্থানীয় শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীরা পড়েছে চরম দুর্ভোগে।
এ রাস্তাটির প্রায় ১ কি : মি. এলাকায় একটি বিশ্ববিদ্যালয় কলেজ ১ টি, মাধ্যমিক বিদ্যালয়য, ১টি প্রাথমিক বিদ্যালয়, ২ টি কিন্ডার গার্টেন, ১টি হাফেজি মাদ্রাসা রয়েছে। আর এসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের জমে থাকা পানির মধ্যে দিয়ে ঝুকি নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানে যেতে হচ্ছে। কখনও কখনও জমে থাকা পানির নীচে খানাখন্দে পড়ে গিয়ে জামা-কাপড় ভিজিয়ে শিক্ষার্থীকে বাড়িতে ফিরে যেতে হচ্ছে। স্থানীয়রা জানান, রাস্তাটি কাজ  হয়েছে খুব নিন্ম মানের। যে কারনে অনেকগুলি গর্তের সৃষ্ঠি হয়েছে। সামান্য বৃষ্টি হলেই জনজীনে চরম দুর্ভোগ নেমে আসে।কেয়াইন ইউপি চেয়ারম্যান আশ্রাফ আলী শেখ জানান,প্রশাসনের সাথে আমার কথা হয়েছে খুব শীঘ্রই রাস্তটির সংস্কারের উদ্যোগ নেওয়া হবে । 
 উপজেলা প্রকৌশলী শোয়াইব বিন আজাদ জনসাধারনের দুর্ভোগের ঘটনা স্বীকার করে জানান, এটি অতিগুরুত্বপূর্ণ সড়ক, সড়কের দু’পাশের বাড়ীর মালিকগন পরিকল্পনা মত ড্রেনেজ ব্যবস্থা না রাখায় তাদের বাড়ীর  বৃষ্টির পানির কারনে  রাস্তাটি এখন পানির নীচে চলে যাচ্ছে।।তবে শিঘ্রই রাস্তাটুকু সংস্কারের জন্য ব্যবস্থা নেওয়া হবে । 

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK