রবিবার, ২২ এপ্রিল ২০১৮
Saturday, 14 Apr, 2018 11:08:28 am
No icon No icon No icon

চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ পর্যন্ত রেললাইন স্থাপনের লক্ষ্য প্রধান প্রকৌশলীর এলাকা পরিদর্শন


চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ পর্যন্ত রেললাইন স্থাপনের লক্ষ্য প্রধান প্রকৌশলীর এলাকা পরিদর্শন


ফয়সাল আজম অপু, বিশেষ প্রতিনিধিঃ চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ পর্যন্ত রেললাইন স্থাপনের লক্ষ্যে বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী মোঃ রমজান আলী রেলওয়ের জায়গা পরিদর্শন ও স্থানীয়দের সাথে মতবিনিময় করেছেন। ১৩ এপ্রিল শুক্রবার সকাল সাড়ে ৯ টায় তিনি চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন হয়ে পাঠানপাড়া পুরাতন রেলস্টেশন পর্যন্ত রেলওয়ের জায়গা পরিদর্শন করেন। 

পরিদর্শন শেষে তিনি জানান, পুরাতন রেলস্টেশন হয়ে পুরাতন বাজারের মধ্যদিয়ে মহানন্দা নদীর উপর দিয়ে সোনামসজিদ পর্যন্ত রেল লাইন সংযোগ ভাল হওয়ার কথা ব্যক্ত করেন। কারণ হিসেবে তিনি বলেন, পুরাতন রেলস্টেশন হতে মহানন্দা নদীর দুরত্ব অনেকটাই কম। জমি অধিগ্রহণ অনেক সহজ হবে। 

প্রধান প্রকৌশলী চাঁপাইনবাবগঞ্জ সদর আসনের সংসদ সদস্য আব্দুল ওদুদের ব্যাপারে বলেন আপনাদের এমপি সোনামসজিদ পর্যন্ত রেলসংযোগের ব্যাপারে অক্টোপাসের মত লেগে আছেন। তার প্রচেষ্টায় পরিকল্পনা মন্ত্রানালয় হতে গত ৬ মার্চ ২০১৮ তারিখে প্রাথমিক অনুমোদন হয়েছে। রেলওয়ে রাজশাহী পশ্চিমাঞ্চলের প্রধান প্রকৌশলী জানান চাঁপাইনবাবগঞ্জ হতে সোনামসজিদ পর্যন্ত রেললাইন স্থাপনের ডিজাইন, টেন্ডার ডকুমেন্ট প্রস্তুত হয়েছে। 

৯ কোটি ৯১ লাখ ৮৩ হাজার টাকা ব্যয়ে চাঁপাইনবাবগঞ্জ হতে সোনামসজিদ, পঞ্চগড় হতে বাংলাবান্ধা, ডোমরা হতে ভাটিমারীর  সমীক্ষার কাজ শুরু হয়েছে। আগামী ৩০ জুন ২০১৯ সালের  মধ্যে সমীক্ষা সম্পূর্ণ করে কাজ শেষ হবে বলে তিনি আশা ব্যক্ত করেন। 

এছাড়াও প্রধান প্রকৌশলী চাঁপাইনবাবগঞ্জে একটি নতুন প্ল্যাটফরম নির্মাণ, রেল কর্মচারীদের আবাসিক বিশ্রামাগার ও অতিরিক্ত রেললাইন স্থাপনের ঘোষণা দেন। সংসদ সদস্য আব্দুল ওদুদ বলেন মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগে  চাঁপাইনবাবগঞ্জ হতে সোনামসজিদ পর্যন্ত বৃহত্তম স্থলবন্দর নির্মাণ  ও চাঁপাইনবাবগঞ্জ জেলার সুস্বাদু আম বাজারজাতকরণ, রেলসংযোগের মধ্যদিয়ে দেশীয় অর্থনীতি চাঁপাইনবাবগঞ্জ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে এসব বিষয় দৃষ্টি দিয়ে রেলওয়ের প্রধান প্রকৌশলীর চাঁপাইনবাবগঞ্জ পরিদর্শনকে ইতিবাচক ও চাঁপাইনবাবগঞ্জের জন্য মাইল ফলক বলে অভিহিত করেন। আব্দুল ওদুদ এমপি চাঁপাইনবাবগঞ্জবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে ধন্যবাদ জানান। পাশাপাশি সোনামসজিদ হয়ে আন্তদেশীয় রেলসংযোগের দাবী জানিয়ে এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। 

এসময় উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, পৌরসভার প্রধান প্রকৌশলী মোঃ সাদেকুল ইসলাম, জেলা পরিষদের সদস্য আলহাজ্ব মোঃ রফিকুল ইসলাম, অধ্যক্ষ মোঃ আতিকুল ইসলাম, এ্যাডভোকেট মোতাহার হোসেন ও স্টেশন ম্যানেজার মোঃ মুনিরুল ইসলাম প্রমুখ।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK