মঙ্গলবার, ১৯ জুন ২০১৮
Friday, 09 Mar, 2018 08:34:09 pm
No icon No icon No icon

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন জবির ১২ শিক্ষার্থী


প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন জবির ১২ শিক্ষার্থী


টাইমস ২৪ ডটনেট, ঢাকা: ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৫ ও ২০১৬’ পেয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বিভিন্ন বিভাগের ১২ জন শিক্ষার্থী। স্নাতক পর্যায়ে অনুষদভিত্তিক সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্তির ভিত্তিতে ২০১৫ সালে ছয়জন ও ২০১৬ সালে ছয়জন শিক্ষার্থী এ পুরস্কার পান।পুরস্কারপ্রাপ্ত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সোমবার উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমানের সাথে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন।
বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) উদ্যোগে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ ২০১৫ ও ২০১৬ প্রদান অনুষ্ঠান রবিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘শাপলা হলে’ অনুষ্ঠিত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে স্বর্ণপদক বিতরণ করেন।
বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সূত্রে জানা যায়, এ বছর পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ২৬৫ জন কৃতী শিক্ষার্থী স্ব-স্ব অনুষদে সর্বোচ্চ নম্বর/সিজিপিএ অর্জনের স্বীকৃতি হিসেবে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেয়েছেন। এর মধ্যে ২০১৫ সালের জন্য ১২৪ জন এবং ২০১৬ সালের জন্য ১৪১ শিক্ষার্থী এ পদকে ভূষিত হন।
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে স্নাতক পর্যায়ে অনুষদভিত্তিক সর্বোচ্চ সিজিপিএ প্রাপ্তিরভিত্তিতে ২০১৫ সালে বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের মো. নজরুল ইসলাম, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের তাহমিনা সুলতানা, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ফাতেমা সিদ্দিকা, সমাজবিজ্ঞান বিভাগের মার্জিয়া রহমান, উদ্ভিদবিজ্ঞান বিভাগের নাসরিন আক্তার দোয়েল এবং আইন বিভাগের রোমানা রোজী প্রধানমন্ত্রী স্বর্ণপদক লাভ করেন।
এছাড়া ২০১৬ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের মো. ইয়াকুব, একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের সায়েমা উল হুসনা, গণিত বিভাগের সাজিয়া সুলতানা, অর্থনীতি বিভাগের মাসুম বিল্লাহ্ পাটোয়ারী, মাইক্রোবায়োলজি বিভাগে তাবাসসুম মুরাদ মৌ এবং আইন বিভাগের ইয়াসিন আল রাজী প্রধানমন্ত্রী স্বর্ণপদক লাভ করেন।
এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এ. কে. এম. মনিরুজ্জামান, রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য্য এবং স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK