বৃহস্পতিবার, ১৮ অক্টোবর ২০১৮
Friday, 09 Mar, 2018 06:02:18 pm
No icon No icon No icon

দিনাজপুরে অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ মনের দুরত্ব কমাতে বইকে নিত্য সঙ্গী করতে হবে


দিনাজপুরে অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ মনের দুরত্ব কমাতে বইকে নিত্য সঙ্গী করতে হবে


শাহ্ আলম শাহী,স্টাফ রিপোর্টার,দিনাজপুর থেকেঃ বিশিষ্ট লেখক,সাহিতিক ও আলোকিত মানুষ গড়ার কারিগর, বিশ্ব সাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক আব্দুল্লাহ আবু সায়ীদ বলেছেন, মনের দুরত্ব কমাতে বইকে নিত্য সঙ্গী করতে হবে। শিক্ষক হচ্ছেন, একজন মিস্ত্রি, যিনি তৈরী করেন মানবআত্বা।  দিনজপুরের চিরিরবন্দরে শুক্রবার বিকেলে এইচএসসি-২০১৬ ও ২০১৭ সালে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য ছাত্র-ছাত্রীদের সংবর্ধনা, বার্ষিক পুরস্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের ্এ কথা বলেন।
এ,বি ফাউন্ডেশন উদ্যোগে গুণীজন সংবর্ধনা এবং নৈতিক শিক্ষা ও শিক্ষার মান উন্নয়ন সম্পর্কে আলোচনা অনুষ্টানে তিনি এ কথা বলেছেন।তিনি আমেনা বাকি রেসিডেনশিয়াল মডেল স্কুলএন্ড কলেজ এর শিক্ষার্থীরা উদ্দেশ্যে বলেন ,১৯৭১ সালে আমরা স্বাধীনতা এনেছি , স্বাধীনতাকে রক্ষা করতে চাই শিক্ষা , জ্ঞান ও আত্ব উসৎগের মানষিকতা।আর তোমাদেও দায়িত্ব বাংলাদেশ গড়া। 
এবি ফাউন্ডেশন মাঠে আয়োজিত অনুষ্ঠানে প্রখ্যাত চিকিৎসক ডা আমজাদ হোসেনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, চিরিরবন্দর উপজেলা নিবার্হী কর্মকতা মো গোলাম রব্বানী , উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকতা মঞ্জুরুল হক।
এর আগে বৃহস্পতিবার রাতে শিক্ষা , চিকিৎসা,সঙ্গীত,ক্রীড়া ,নাট্যকার এবং মুক্তিযোদ্ধা স্ব স্ব ক্ষেত্রে অবদানের জন্য জেলার ৭ গুনি ব্যক্তিকে সংবর্ধনা প্রদান করা হয়। সংবধিত ব্যক্তিদের একটি করে সম্মাননা ক্রেষ্ট ও উত্তরীয় প্রদান করা হয়্ । এর আগে অধ্যাপক আবদুল্লাহ আবু সায়িদ স্কুলের শিক্ষার্থীদেও আকা চিত্র প্রদর্শনীর উদ্ধোধন করেন।
পরে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে আমেনা বাকি রেসিডেনশিয়াল মডেল স্কুলএন্ড কলেজ এর শিক্ষার্থীরা।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK