শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮
Sunday, 14 Jan, 2018 03:47:42 pm
No icon No icon No icon

শীত ও শৈত্য প্রবাহে বিপর্যস্ত দিনাজপুর


শীত ও শৈত্য প্রবাহে বিপর্যস্ত দিনাজপুর


শাহ্ আলম শাহী,স্টাফ রিপোর্টার,দিনাজপুর থেকেঃ ঘন কুয়াশা ও শৈত্য প্রবাহে হাড় কাপানো কনকনে শীতে কাবু হয়ে পড়েছে উত্তরের জনপদ দিনাজপুরের মানুষ। দিনাজপুরের সর্ব নিন্ম তাপমাত্রা আজ রোববার ৮ দশমিক ৮ ডিগ্রী সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। হিমেল হাওয়া ও কনকনে ঠান্ডায় সীমাহীন দূর্ভোগে পড়েছেন শ্রমজীবি-হত দরিদ্র, ছিন্নমুল মানুষ। বিশেষ করে শ্রমজীবি মানষের বেড়েছে চরম দূর্দশা। ঠান্ডার কারণে ঘরের বাইরে বের হতে পারছেন না অনেকেই। তীব্র শীতের প্রকোপে দেখা দিয়েছে নানা রোগ। হাসপাতালে বেড়ে চলেছে শিশু ও বয়স্ক রোগী সংখ্যা।অন্যদিকে ঘন কুয়াশায় বিনষ্ট হচ্ছে বোরো বীজ তোলা ও আগাম জাতের আলুসহ বিভিন্ন ফসল। 
শীতবস্ত্রের অভাবে সীমাহীন কষ্টে দিনাতিপাত করছে মানুষ। ছেঁড়া ছালা-বস্তা প্যাচিয়ে কেউ কেউ রাত কাটাচ্ছে। অনেকেই আবার খড়-কুটো জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা চালাচ্ছেন।  তবে জেলা প্রশাসন বলছে, শীত ও শীত জনিত রোগ মেকাবেলায় বিশেষ মেডিকেল টিম গঠন করা হয়েছে । পর্যাপ্ত শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়েছে শীতার্তদের মাঝে। 
ঘন কুয়াশার কারণে দিনের বেলাতেও রাস্তায় যানবাহন চালাতে হচ্ছে হেড লাইট জ্বালিয়ে। ট্রেন চলছে হেড লাইট জ্বালিয়ে ধীর গতিতে। এর পরও বাড়ছে সড়ক দূর্ঘটনা।তীব্র শীতের প্রকোপে দেখা দিয়েছে নানা রোগ। হাসপাতালে বেড়ে চলেছে শিশু ও বয়স্ক রোগী সংখ্যা। 
অন্যদিকে ঘন কুয়াশায় বিনষ্ট হচ্ছে বোরো বীজ তোলা ও আগাম জাতের আলুসহ বিভিন্ন ফসল। এ নিয়ে কৃষকরা পড়েছেন বিপাকে ।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK