সোমবার, ১১ ডিসেম্বর ২০১৭
Wednesday, 08 Nov, 2017 11:38:15 am
No icon No icon No icon

মুক্তিপণ আদায়কালে এএসআইসহ আটক ৪, উদ্ধার ৪


মুক্তিপণ আদায়কালে এএসআইসহ আটক ৪, উদ্ধার ৪


আল আমিন সরকার/ সোহেল রানা, আশুলিয়া থেকে : ডিবি পুলিশ পরিচয় দিয়ে জিম্মি করে টাকা নেয়ার সময় হাতেনাতে শিল্প পুলিশের মকবুল নামে এক সহকারী উপ-পরিদর্শক(এএসআই) সহ ৪ জনকে আটক করেছে আশুলিয়া থানা পুলিশ। এসময় তাদের ব্যবহৃত আওয়ামী লীগ নেতার গাড়ি উদ্ধার করা হয়েছে। এদিকে ঢাকা শিল্প পুলিশ কর্তৃপক্ষ আটক এএসআই মকবুলকে সাময়িকভাবে বরখাস্ত করেছে। বুধবার (০৮ নভেম্বর) ভোরে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার বাইপাইল এলাকা থেকে তাদের আটক করা হয়েছে। এসময় তাদের কাছ থেকে জিম্মি থাকা এক নারীসহ ৪ জনকে উদ্ধার করা হয়েছে। 
আটক শিল্প পুলিশ -এর সহকারী উপ-পরিদর্শক মকবুল হোসেন (২৯)। তার গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার ভালুকায়। এছাড়া আটক ভূয়া ডিবি সদস্য বিপ্লব হোসেন (২৬), স্বপন হোসেন (২৬), হাসমত আলী শেখ। জব্দ মাইক্রোবাসটি (ঢাকা মেট্রো চ-৫৬-১৫৯৬) আশুলিয়া থানার ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি লতিফ মন্ডলের। উদ্ধার করা জিম্মিরা হলেন-শামীম, রায়হান, আতিয়ার, মেহেদী হাসান।
ভুক্তভোগী শামীম জানান, অফিস শেষে বাসের অপেক্ষায় বাইপাইল স্ট্যান্ডে অপেক্ষা করছিলেন তিনি। এসময় একটি মাইক্রোবাস তার সামনে দাঁড়ায়। পরে কয়েকজন ব্যক্তি গাড়ি থেকে নেমে তার কাছে মাদক রয়েছে বলে তল্লাশী শুরু করে। এসময় তাকে জোরপূর্বক মাইক্রোবাসে উঠিয়ে ২০ হাজার টাকা দাবি করে। টাকা না দিলে মাদক মামলায় আসামি করে আদালতে চালান করে দিবে বলে জানান তারা। এসময় বাধ্য হয়ে তার মা চম্পা বিকাশের মাধ্যমে ১০ হাজার টাকা পাঠায়। পরে আরও ১০ হাজার টাকা দেয়ার জন্য চাপ দেয়। এসময় তার মা থানায় খবর দিলে পুলিশ এসে তাকে উদ্ধার করে। 
আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মশিউর রহমান নয়ন বিষয়টি নিশ্চিত করে জানান, ভোরে এক ব্যক্তি আমাদের জানায় ডিবি পুলিশের একটি টিম তার কাছে চাঁদা আদায়ের চেষ্টা করছে। সে প্রেক্ষিতে আমরা ওই ব্যক্তিকে নিয়ে ঘটনাস্থল বাইপাইলে অবস্থান নিউ। পরে একটি প্রাইভেটকারে নারীর কাছ থেকে ২০ হাজার টাকা নেয়ার সময় হাতেনাতে তাদের আটক করা হয়। পরে কৌশলে দুইজন পালিয়ে যায়। তাদের তথ্য যাচাই করে জানা যায় ডিবির ওসি পরিচয় দেয়া ব্যক্তি আশুলিয়া শিল্প পুলিশ-১ এর এএসআই মকুবল হোসেন। এসময় ভূয়া ডিবি সদস্য পরিচয় দেয়া তিনজনকে আটক করা হয়েছে। উদ্ধার করা হয়েছে ২০ হাজার টাকা। 
তিনি আরও জানান, শিল্প পুলিশের এএসআই একটি ডিবির টিম সাজিয়ে আশুলিয়ার বিভিন্ন স্থানে ভয়ভীতি দেখিয়ে চাঁদাবাজী করে আসছিল। এর আগেও এই চক্রটি ডিবি পরিচয়ে সাধারণ মানুষকে তুলে নিয়ে চাঁদা আদায় করে। তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে। তাদের বিরুদ্ধে একটি মামলা দায়ের প্রস্তুতি নিচ্ছে।
ঢাকা শিল্প পুলিশ-১ এর পরিচালক সানা শামিনুর রহমান শামীম বিষয়টি নিশ্চিত করে জানান, বিষয়টি জানার পরপর তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া তার বিরুদ্ধে বিভাগীয় ভাবে ব্যবস্থা নেয়া প্রক্রিয়া শুরু হয়েছে।

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK