রবিবার, ২৫ আগস্ট ২০১৯
Monday, 09 Nov, 2015 02:25:11 pm
No icon No icon No icon

দিনাজপুরের ফুলবাড়ীতে ব্যবসায়ীর বাড়িতে দূর্ধষ ডাকাতি

//

দিনাজপুরের ফুলবাড়ীতে ব্যবসায়ীর বাড়িতে দূর্ধষ ডাকাতি


শাহ্ আলম শাহী, টাইমস ২৪ ডটনেট, দিনাজপুর থেকেঃ দিনাজপুরের ফুলবাড়ীতে এক ব্যবসায়ীর বাড়িতে দূর্ধষ ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাতেরা নগদ টাকাসহ ১০ লাখ টাকার স্বর্ণালঙ্কার লুট করেছে। ডাকাতদের পিটুনিতে গৃহকর্তাসহ আহত হয়েছে ৫ জন। 
শনিবার রাত আনুমানিক ২টায় ফুলবাড়ী পৌর শহরের মধ্য গৌরীপাড়া গ্রামে এক ব্যবসায়ীর বাড়িতে দূর্ধষ ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতেরা বাড়ির মালিকসহ প্রতিবেশী ৫জনকে পিটিয়ে আহত করে নগদ অর্থসহ ১০ লাখ টাকা মূল্যের স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে গেছে। আহতরা হলেন, বাড়ির মালিক মৃত: আজিজুল হকের পুত্র মোঃ মোরশেদ আলী (৪০), মোরশেদ আলীর স্ত্রী সামছুন নাহার (৩৫), মোরশেদ আলীর ছেলে ইমন (২০), প্রতিবেশী ব্যবসায়ী মোঃ রাজু আহম্মেদ (৩৩), মোঃ সাজু আহম্মেদ (৩০)। তার মধ্যে ব্যবসায়ী রাজু আহম্মেদ, সাজু আহম্মেদ এর অবস্থা আশঙ্কাজনক বলে জানা যায়। তাদেরকে উদ্ধার করে ঐ দিন ভোরেই ফুলবাড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। উক্ত বাড়ির মালিক ব্যবসায়ী মোঃ মোরশেদ আলী বলেন, গত শুক্রবার দিবাগত রাত আনুমানিক ২ঘটিকার সময় ১৫ থেকে ২০ সদস্যের একটি হাফ প্যান্ট পরা ডাকাত দল তার বাড়িতে প্রবেশ করে আক্রমন চালায়। তার বাড়ির প্রধান গেটের তালা ভেঙ্গে ঘরে প্রবেশ করে এবং বাড়ীর মালিক ও তার পুত্র, স্ত্রীকে বেদম মারপিট করে আহত করে অস্ত্রের মুখে তাদেরকে জিম্মি করে। ঘরের আলমারীেিত রাখা  নগদ ২ লাখ টাকা ও ৮ লাখ টাকার স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়। ঘরের ভিতরে থাকা প্রত্যেক আলমারী ভেঙ্গে তছনছ করে। এ সময় প্রতিবেশী ব্যবসায়ী রাজু আহম্মেদ ও তার ভাই সাজু আহম্মেদ আত্মচিৎকার শুনে এগিয়ে আসলে তাদেরকেও ডাকাতদলের সদস্যরা বেদম মারপিট করে গুরুতর আহত করে পালিয়ে যায়। এদিকে  পুলিশের গাড়ী আসার শব্দ পেয়ে ডাকাতরা তৎক্ষনাত লুট করা মালামাল নিয়ে পালিয়ে যান। ডাকাতি হওয়ার কিছুক্ষন পর ফুলবাড়ী থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। কিন্তু থানা পুলিশ কাউকে আটক করতে সক্ষম হননি। ফুলবাড়ী থানার অফিসার ইনচার্জ মোঃ মোস্তাক আহম্মেদ এর সাথে ডাকাতির ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি জানান ঘন কুয়াশা, ফাকা মাঠ ও ধানক্ষেত থাকায় ডাকাতদের আটক করা সম্ভাব হয়নি। তিনি আরও জানান ডাকাত সদস্যদেরকে গ্রেফতারের জন্য চারিদিকে সাড়াশি অভিযান অব্যাহত রয়েছে। এদিকে ফুলবাড়ী পৌর শহরের উপজেলা পরিষদের ভিতরে পূর্ব দিকে শিক্ষক মোঃ মাইনুদ্দিনের বাড়ি ডাকাতি হওয়ার কয়েক সপ্তাহের মধ্যে ব্যবসায়ীর বাড়িতে দূর্ধষ ডাকাতির ঘটনা ঘটল।# 


এশিয়া এনার্জির দায়েরকৃত মামলা থেকে ফুলবাড়ী পৌর মেয়রসহ ১৯ জনের জামিন 
শাহ্ আলম শাহী, টাইমস ২৪ ডটনেট, দিনাজপুর থেকেঃ
দিনাজপুরের ফুলবাড়ীতে এশিয়া এনার্জির অফিস ভাংচুরের ঘটনায়, এশিয়া এনার্জির দায়ের কৃত মামলা থেকে, পৌর মেয়রসহ উম্মুক্ত পদ্ধতিতে কয়লা খনি বাস্তবায়নের বিরুদ্ধে আন্দোলনকারী নেতৃবৃন্দরা জামিন পেয়েছেন। গতকাল রোববার সকাল ১১ টায়, পৌর মেয়র মুর্তুজা সরকার মানিকসহ থানা পুলিশের দেয়া অভিযোগ পত্রের ১৯ জন আন্দোলনকারী নেতৃবৃন্দ, দিনাজপুর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে তাদের স্ব- স্ব আইনজীবির মাধ্যমে জামিন আবেদন করলে, আদালতের বিচারক সিনিয়র জুটিসিয়াল ম্যাজিস্ট্রেট কৃষ্ণ কমল সরকার, ১০ হাজার টাকা মুচলেকা দিয়ে জামিন মঞ্জুর করেন। এসময় আসামীদের পক্ষে জামিন আবেদন করেন এ্যাডভোকেট দেবল কুমার সরকার সহ ১০-১২ জন আইনজীবি।  উল্লেখ্য গত ২০১৪ সালের ২৬ নভেম্বর এ্যাশিয়া এ্যার্জির প্রধান গেরি এন লাই ফুলবাড়ীতে এসে গোপন বৈঠক করার সমায় উম্মুক্ত পদ্ধতিতে খনি বাস্তবায়নের বিরুদ্ধে আন্দোলন কারীরা এশিয়া এ্যানার্জির ফুলবাড়ী অফিস ঘেরাও করে, এসময় উত্তেজিত জনতা অফিসের বাহিরে থাকা কয়েকটি আসবাবপত্র ভাংচুর করে। এই ঘটনায় এশিয়া এনাজির মাঠকর্মকর্তা সাইদুর রহমান ২০১৪ সালের ৮ ডিসেম্বর দিনাজপুর ম্যাজিস্ট্রেট আদালতে ফুলবাড়ী রক্ষার আন্দোলন কারী সম্মিলিত পেশাজিবী সংগঠনের আহবায়ক পৌর মেয়র মুরতুজা সরকার মানিকসহ তেলগ্যাস খনিজ সম্পদ ও বিদুৎ বন্দর রক্ষা কমিটির ১০ নেতার নাম উল্লেখ্য করে অজ্ঞাত নামা ৬০ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। মামলাটি ফুলবাড়ী থানা পুলিশ তদন্ত করে এজাহার ভুক্ত ১০জনসহ আরো ৯ জনকে আসামী করে চলতি সনের, গত ৩১ অক্টোবর ১৯নকে আসামী করে একটি অভিযোগ পত্র দাখিল করে। অভিযোগ পত্র দাখিলের এক সপ্তাহের ব্যবধানে গতকাল রোববার ম্যাজিস্ট্রেট আদালত থেকে পৌর মেয়রসহ আন্দোলকারী নেতৃবৃন্দা জামিন লাভ করেন। জামিন লাভের পর তৎক্ষনাত প্রতিক্রিয়ায়, পৌর মেয়র মুর্তুজা সরকার মানিক বলেন, ফুলবাড়ী বাসী তাদের বাড়ী-ঘর ভিটেমাটি রক্ষার জন্য আন্দোলন করছে, এই আন্দোলন ফুলবাড়ীবাসীর বাপ-দাদার ঐতিহ্যকে রক্ষার আন্দোলন, কয়েক জন নেতার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে এই আন্দোলন বন্ধ করা যাবে না। তিনি আরো বলেন, বিদেশীদের স্বার্থ রক্ষার জন্য আন্দোলনকারী নেতৃন্দের নামে এই মিথ্যা মামলা দেয়া হয়েছে, এই মিথ্যা মামলা দেয়ার জবাব জনগণেই দিবে বলে তিনি জানান।


টাইমস ২৪ ডটনেট/দুনিয়া/৩৯৯২

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK