রবিবার, ২৫ আগস্ট ২০১৯
Saturday, 07 Nov, 2015 07:57:39 pm
No icon No icon No icon

সারাদেশে নিরাপত্তা জোরদার

//

সারাদেশে নিরাপত্তা জোরদার

টাইমস ২৪ ডটনেট, ঢাকা : রাজধানীসহ সারাদেশে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এছাড়াও ঢাকা কেন্দ্রীয় ও কাশিমপুরসহ দেশের ৬৮টি কারাগারে নিরাপত্তা জোরদার করা হয়েছে। কারাগার ও গুরুত্বপূর্ণ স্থাপনাকে ঘিরে বাড়ানো হয়েছে সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। যেকোনো ধরনের নাশকতার আশঙ্কা থেকেই এই নিরাপত্তা নেওয়া হয়েছে বলে জানা গেছে।
জানা গেছে, রাজধানীসহ দেশের গুরুত্বপূর্ণ স্থানে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। দেশের ৬৮টি কারাগারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পুলিশি টহল বাড়ানো হয়েছে। পাশাপাশি গোয়েন্দাসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সজাগ রয়েছেন।
রাজধানীসহ দেশের বিভিন্ন জেলায় পুলিশ বিশেষ অভিযান চালিয়ে নাশকতাসহ নানান মামলায় বিএনপি-জামায়াতের নেতাকর্মী-সহ ৭শ’ ৭৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বগুড়ায় গত রাতে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জামায়াতের ১৫ জন, বিএনপির ৫ ও বিভিন্ন মামলার ৫৫ আসামিকে গ্রেফতার করা হয়। অভিযানে ককটেল, বিদেশী পিস্তুল, গুলি ও মাদকদ্রব্য উদ্ধারের দাবি করেছে পুলিশ। রংপুর শহরের আর কে সড়কে, গত রাতে একটি মাদরাসায় গোপন বৈঠকের সময়, পরিচালক আকমল হোসেনসহ ৯ জামায়াত কর্মীকে আটক করে পুলিশ।
এছাড়া জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে, আরো চার জামায়াত নেতা-কর্মীসহ ৫৮ জনকে গ্রেফতার করা হয়। ঝিনাইদহে ৮, সাতক্ষীরায় ৫৩, নোয়াখালী জামায়াতের আমির, ফরিদপুরে জামায়াতের ২০ জনসহ ৭৩ জন, চাঁপাইনবাবগঞ্জে জামায়াতের আমিরসহ ২৮ জনকে গ্রেফতার করে আইন-শৃঙ্খলা বাহিনী। চট্টগ্রামের বিভিন্ন উপজেলা থেকে জামায়াতে ২৪ নেতাকর্মী-সহ ৪৮১জন গ্রেফতার করা হয়েছে।
অপরদিকে, বেনাপোল বেনাপোল ইমিগ্রেশন চেকপোস্টে সর্বোচ্চ সতর্কবস্থা জারি করা হয়েছে। ঢাকায় পুলিশ চেকপোস্টে হামলার ঘটনার পর পাসপোর্টের যাত্রীদের কড়া চেকসহ গতিবিধি লক্ষ্য করছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। অপর দিকে সীমান্ত এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। আর পুলিশের টহলও বাড়ানো হয়েছে।
পুলিশ চেকপোস্টে চোরাগুপ্তা হামলাসহ পুলিশ সদস্য নিহতের ঘটনায় প্রশাসনের সংশ্লিষ্ট দফতর থেকে নিরাপত্তা বাড়ানোর নির্দেশ দেওয়া হয়। ফলে বৃহস্পতিবার বিকেল থেকে বেনাপোল চেকপোস্ট এলাকা নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়া হয়েছে।
বেনাপোল কাস্টমসের সহকারী কমিশনার আব্দুল হক বলেন, কাস্টমস কমিশনারের নির্দেশে আন্তর্জাতিক চেকপোস্ট বেনাপোলে কাস্টমস সদস্যরা কড়া অবস্থানে রয়েছেন। ব্যাগেজ তল্লাশিসহ বহিরাগতদের প্রবেশ রোধে কাস্টম সদস্যরা সজাগ রয়েছেন।
বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম জানান, বেনাপোল চেকপোস্টে ইমিগ্রেশনে দেশি-বিদেশি পাসপোর্ট যাত্রীদের গতিবিধি লক্ষ্য রাখাসহ কড়া সতর্কাবস্থা অবলম্বন করা হয়েছে। ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে যেন কোনো সন্ত্রাসী দেশে আসতে এবং দেশ থেকে বিদেশে যেতে না পারে সেজন্য আমরা সর্বদাই সতর্ক অবস্থায় আছি। তিনি আরো জানান, সম্প্রতি কিছু বিদেশি নাগরিকদের দেশে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে কর্তৃপক্ষ। সেসব বিদেশিরা যেন কোনোভাবেই দেশে প্রবেশ করতে না পারে সেজন্য আমরা সর্বদা সতর্ক রয়েছি। আর পাচার রোধে সংশ্লিষ্ট এলাকাগুলোয় পুলিশ ও বিজিবি সদস্যরা সতর্ক রয়েছে বলে জানান পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান।
এছাড়াও প্রকৃত সন্ত্রাসীরা গ্রেফতার না হলেও পুলিশের গ্রেফতার বাণিজ্য চলছে বহাল তবিয়তে বলে অভিমত ব্যক্ত করেছে গণতান্ত্রিক বামমোর্চার কেন্দ্রীয় পরিচালনা পরিষদ। শনিবার মোর্চার এক সভার প্রস্তাবে এ অভিমত ব্যক্ত করা হয়। রাজধানীর গণতান্ত্রিক বিপ্লবী পার্টির অফিসে এ সভা অনুষ্ঠিত হয়।

 

এই রকম আরও খবর




Editor: Habibur Rahman
Dhaka Office : 149/A Dit Extension Road, Dhaka-1000
Email: [email protected], Cell : 01733135505
[email protected] by BDTASK